বাহরাইনে বিজয় মেলা ১৬-১৭ ডিসেম্বর

সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন শাফকাত আনোয়ার
সংবাদ সম্মেলনে বক্তব্য দিচ্ছেন শাফকাত আনোয়ার

বাহরাইনে প্রতিবছরের মতো এবারও বিজয় মেলার আয়োজন করেছে বাংলাদেশ স্কুল। বাহরাইনের আ-আলীতে বাংলাদেশ স্কুলের নিজস্ব মাঠে ১৬ ও ১৭ ডিসেম্বর বিজয় মেলা ২০১৯ অনুষ্ঠিত হবে।

স্কুলের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শাফকাত আনোয়ার সম্প্রতি এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানান। তিনি বলেন, মেলা পরিচালনার জন্য প্রকৌশলী মোহাম্মদ গিয়াস উদ্দিন ও ফুয়াদ তাহেরের নেতৃত্বে ৫১ সদস্যবিশিষ্ট আয়োজক কমিটি গঠন করা হয়েছে। এ ব্যাপারে তিনি বাহরাইনপ্রবাসী সব বাংলাদেশির সহযোগিতা কামনা করেন।

মেলায় প্রতিবছরের মতো ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, প্রদর্শনী, লটারি, মুখরোচক খাবারের স্টলসহ শিশুদের বিনোদনের জন্য আকর্ষণীয় খেলার আয়োজন থাকবে। মেলায় প্রবেশ ফি ১ দিনার নির্ধারণ করা হয়েছে। মেলা থেকে অর্জিত অর্থ স্কুলের অবকাঠামোগতসহ উন্নয়নমূলক কাজে ব্যবহার করা হবে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পর্ষদের ভাইস চেয়ারম্যান এম এ মুইজ চৌধুরী, অর্থ পরিচালক প্রকৌশলী এম জয়নুল আবেদীন, সদস্য প্রকৌশলী আবুল কালাম আজাদ, প্রকৌশলী মোহাম্মদ গিয়াস উদ্দিন, ফুয়াদ তাহের ও স্কুলের অধ্যক্ষ ডা. শরিজা আলী এমসি।

উল্লেখ্য, বাংলাদেশ স্কুল বাহরাইন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড ঢাকা এবং কেমব্রিজ আন্তর্জাতিক পাঠ্যক্রম—উভয় মাধ্যমে পরিচালিত হয়।