অ্যারিজোনায় বসন্ত উৎসব ১৪ মার্চ

বসন্ত উৎসবের ফাইল ছবি
বসন্ত উৎসবের ফাইল ছবি

‘আহা আজি এ বসন্তে

এত ফুল ফোটে, এত বাঁশি বাজে
এত পাখি গায়, আহা আজি এ বসন্তে।।’

বসন্ত আসেই যেন আমাদের হৃদয়ে আনন্দের দোলা দিতে। ঋতুরাজ বসন্ত আর প্রকৃতি তাকে স্বাগত জানাতে রূপ নেয় এক বর্ণিল সাজে। ফুল যদি না-ও ফোটে, বসন্তের আগমনকে কোনোভাবেই চাপা দেওয়া যায় না। ফুল ফুটুক আর না ফুটুক বসন্তকে বরণ করে নেওয়ার বাঙালিদের খুবই পুরোনো ইতিহাস।

এরই ধারাবাহিকতায় আসছে ১৪ মার্চ শনিবার অ্যারিজোনায় অনুষ্ঠিত হবে বসন্ত উৎসব। বৃহৎ এ বসন্ত উৎসব হবে মাসুদ ভাই, কলি ভাবি, পলাশ ও মানসের তত্ত্বাবধানে ।

বসন্ত উৎসব প্রচারপত্র
বসন্ত উৎসব প্রচারপত্র

ইতিমধ্যেই আয়োজকেরা বসন্ত উৎসবের জন্য চোখধাঁধানো ভেন্যু ও ডিনার সার্ভের ঘোষণা দিয়ে ব্যাপক হইচই ফেলে দিয়েছেন প্রবাসীদের মধ্যে।

একটি কথা না বললেই নয়, মাসুদ ভাই ও কলি ভাবির তত্ত্বাবধানে আগের সব অনুষ্ঠানই হয়েছে পরিচ্ছন্ন ও গোছানো। থাকে নতুনত্ব। বরাবরই উপচে পড়া ভিড় পরিলক্ষিত হয়।

অ্যারিজোনাপ্রবাসী সবার অবগতির জন্য জানানো যাচ্ছে, অনুগ্রহ করে বছরের সেরা এই অনুষ্ঠানের টিকিট দ্রুত সংগ্রহ করে ফেলুন। আমি নিজে গত সপ্তাহে এবারের বসন্ত উৎসবের এত সুন্দর ভেন্যু পরিদর্শন ও আয়োজকদের প্ল্যান দেখে হতবাক হয়েছি। মনে হচ্ছে আয়োজকেরা সবার আনন্দের জন্য কোনো কিছুই কমতি রাখবেন না, আগের যেকোনো অনুষ্ঠানের তুলনায়।