দুবাইয়ে লকডাউন বাড়ল আরও এক সপ্তাহ

দুবাইয়ে এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন। ছবি: সংগৃহীত
দুবাইয়ে এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন। ছবি: সংগৃহীত

সংযুক্ত আরব আমিরাতে ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৭৭ জন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৩০২ জনে। এই ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে দুজনের, সুস্থ হয়ে উঠেছেন ৯৩ জন।

গতকাল শুক্রবার (১৭ এপ্রিল) দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। এর আগে ৩৫ জনসহ মৃত্যুবরণ করেছেন মোট ৩৭ জন। আর নতুন ৯৩ জনসহ ১ হাজার ৮৮ জন সুস্থ হয়ে উঠেছেন। এদিকে শুক্রবার দুবাইয়ে আরও এক সপ্তাহ বাড়ানো হয়েছে লকডাউন।

পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত আবুধাবিতে মোয়াকিব পার্কিং, শারজাহ আল জুবাই বাস স্টেশন বন্ধ থাকবে। শারজাহ থেকে আন্তনগর বাস সার্ভিসও বন্ধ থাকবে। আবুধাবি, আল আইন ও আল দাফরা থেকে কোনো প্রবাসী শ্রমিক দুবাই বা অন্য কোথায় গেলে বা ওখান থেকে আসলে ৩ থেকে ১০ হাজার দিরহাম জরিমানা গুনতে হবে।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশটিতে চলছে লকডাউন। এই পরিস্থিতিতে দেশটিতে বিবাহ ও বিচ্ছেদ দুটোর ওপরই নিষেধাজ্ঞা জারি করেছে দেশটির দুবাইয়ের একটি আদালত। গত ৮ এপ্রিল দুবাইয়ের একটি আদালত এ নিষেধাজ্ঞা জারি করে। করোনাভাইরাসের সংক্রমণ এড়াতেই এই নির্দেশ দেন আদালত।

এর আগে আমিরাতে যাদের রেসিডেন্স পারমিট বা ভিজিট ভিসা বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়েছে তাদের ভিসার মেয়াদ ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়। আর যারা দেশের বাইরে আছেন তাদের রেসিডেন্স পারমিট বা এমিরেটস আইডির মেয়াদ ১ মার্চের পর শেষ হয়ে থাকলে তাদের ভিসার মেয়াদও ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানো হয়।