গ্রিসে ভিন্ন আঙ্গিকে ঈদ উদযাপন

করোনাভাইরাসজনিত আরোপিত নিয়ম, নিষেধাজ্ঞা ও বিশেষ পরিস্থিতির মধ্যেই গ্রিসে প্রবাসী বাংলাদেশিরা আগ্রহ ও উচ্ছ্বাসের মধ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপন করেছে। প্রতিবারের মতো দূতাবাসের সহায়তায় এথেন্সের কুমুদুরু পার্কে কেন্দ্রীয় ঈদ জামাত অনুষ্ঠিত না হলেও বাংলাদেশি প্রবাসীরা নিজ নিজ এলাকায় স্থানীয়ভাবে সীমিত পরিসরে সামাজিক দূরত্ব রক্ষা করে ঈদ জামাতের আয়োজন করেন।

দূতাবাস প্রাঙ্গণে দূতাবাস পরিবারের সদস্যরাও ঈদ জামাত আয়োজন করেন। ঈদ জামাতের প্রাক্কালে গ্রিসে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন প্রবাসীদের ঈদের শুভেচ্ছা জানিয়ে পারস্পরিক সম্প্রীতির আহ্বান জানান। তিনি শুভেচ্ছা বক্তব্যে বলেন, পবিত্র ঈদুল ফিতরের মহিমায় উদ্ভাসিত হয়ে উঠুক প্রবাসী বাংলাদেশিদের জীবন। মানুষে মানুষে প্রীতির বন্ধনে গড়ে উঠুক ঐক্য। আমরা শিগগিরই করোনামুক্ত স্বাভাবিক পরিবেশে ফিরে যেতে সক্ষম হব। সম্প্রীতি ও আনন্দের ধারা প্রবাহিত হবে আমাদের মাঝে।

ঈদ জামাতের পর রাষ্ট্রদূত মো. জসীম উদ্দিন এথেন্স, মানোলাদা, লাপ্পা, থেসালোনিকি ও বিভিন্ন গ্রিক দ্বীপ-রোদস, ক্রিট, মিকোনোস, এগিনা এবং মাল্টায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঈদ শুভেচ্ছা বিনিময় করেন। রাষ্ট্রদূত দূর-দূরান্তের প্রবাসীদের খোঁজখবর নেন এবং তিনি তাঁদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময় করে প্রবাসীদের বিভিন্ন সমস্যার কথাও শোনেন। এ সময় প্রবাসীরা ঈদ আনন্দ ও উচ্ছ্বাস প্রকাশ করেন। দূতাবাসের এই দূর ঈদ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে দূতাবাসের কাউন্সেলর মো. খালেদসহ দূতাবাসের অন্য কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন। এ আয়োজনের জন্য এথেন্স ও এথেন্সের বাইরে এবং মাল্টায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা রাষ্ট্রদূতসহ দূতাবাসের সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। বিজ্ঞপ্তি