গ্রিসে জালালাবাদ অ্যাসোসিয়েশনের বর্ধিত সভা অনুষ্ঠিত

জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত
জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। ছবি: সংগৃহীত

জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে এথেন্সে। গত বৃহস্পতিবার (২৮ মে) বেলা ৩টায় গ্রিসের রাজধানী এথেন্সে সংগঠনের সভাপতি তাইজুল ফয়েজের সভাপতিত্বে সাধারণ সম্পাদক মুমিন খানের পরিচালনায় এ সভা অনুষ্ঠিত হয়।
সিলেট বিভাগের ঐতিহ্যবাহী প্রাচীনতম সংগঠন জালালাবাদ অ্যাসোসোসিয়েশন, ঢাকা কর্তৃক ২০১৯ সালে তাইজুল ফয়েজকে সভাপতি মুমিন খানকে সাধারণ সম্পাদক করে কমিটি গঠন করা হয়েছিল।

বর্ধিত সভায় সর্বসম্মতিক্রমে ২০২০-২১ সালের জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিসের দায়িত্ব সভাপতি হন তাইজুল ফয়েজ, সহসভাপতি নাসিরুল ইসলাম, জাবেদ মাহমুদ, মো. নুরুজ্জামান রাজা, নেয়ামত মিয়া, আফতাব আহমেদ জামান ও জাবের আহমদ।
সাধারণ সম্পাদক মো. মুমিন খান, যুগ্ম সাধারণ সম্পাদক শাকের আহমদ, মোরছালিন আহমদ, জয়নুদ্দিন জয়, ফরহাদ উদ্দিন ও আনহার আহমদ। সাংগঠনিক সম্পাদক আহমেদ আলী ফয়সাল, মো. অলিউর রাফী, আবদুল কুদ্দুস বেগ, আরেফিন তায়েফ, বুলবুল আহমদ।

কোষাধ্যক্ষ মো. মাসুম আহমদ, প্রচার সম্পাদক শুকুর আলী, তারেক আহমদ, দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, রায়হান আহমদ, মহিলাবিষয়ক সম্পাদিকা মাহবুব আরা চপলা, আন্তর্জাতিক সম্পাদক ওয়েছ মিয়া, সাংস্কৃতিক সম্পাদক জওয়াহির মাহমুদ মুরসালিন, এমদাদ চৌধুরী, সমাজকল্যাণ সম্পাদক তোফাজ্জল হোসেন বাদশা, ক্রীড়াবিষয়ক সম্পাদক আবদুল মুমিন, ধর্মবিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন তালুকদার।
বর্ধিত সভায় টেলিকনফারেন্সে যুক্ত হন বিশিষ্ট মুরব্বি জুলহাস মিয়া, নজরুল ইসলাম, ওয়াহাব মিয়া, মতিন মিয়া, ফয়েজ মিয়া, আসাদ আহমদ, শমসের আলী, নুরুল আমিন।
কার্যনির্বাহী সদস্য হয়েছেন লোকমান উদ্দিন, বাবুল মিয়া, মাসুম আহমদ, নোমান সিরাজী, জুনেদ আহমদ, আলম আহমদ, রুবেল আহমদ, আশরাফুল ইসলাম, নজরুল ইসলাম, শাহান আল কাউসার, শিপন মিয়া, জুনেদ আহমদ, ফয়সাল হাসান, কাওসার মিয়া, ময়নুল ইসলাম, ইওর আলী, নাসির আহমদ, রুম্মান আহমদ, জবলো আহমদ, অপু দাস অনুপম ও ইমন আহমদ।
এ ছাড়া দীর্ঘদিন থেকে যাঁরা পরামর্শ দিয়ে সংগঠনকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন, সদস্য ফরম জমা না হওয়ার কারণে বর্তমানে কমিটিতে তাঁদের অন্তর্ভুক্ত করা হয়নি। কিন্তু পরবর্তী সময়ে সদস্যসংখ্যা বৃদ্ধির মাধ্যমে সাধারণ সভা আহ্বান করা হবে বলে জানানো হয়েছে। জালালাবাদ অ্যাসোসিয়েশন গ্রিস স্থানীয় রাজনীতি ও সমাজনীতির কোনো কর্মকাণ্ডে না জড়ানোর আহ্বান জানানো হয় বর্ধিত সভার মাধ্যমে। জালালাবাদ অ্যাসোসিয়েশন কেন্দ্রীয় কমিটি যে কর্মসূচি ঘোষণা করবে, শুধু তা বাস্তবায়নে সচেষ্ট থাকবেন নেতরা। নেতারা বলেন, সিলেটের একটি ইতিহাস-ঐতিহ্য রয়েছে, তা যেন প্রবাসের মাটিতে বিনষ্ট না হয় সে লক্ষ্যে কাজ করে যেতে হবে।
[email protected]