দেশে ইউএস বাংলা অ্যাসোসিয়েশনের সহায়তা কার্যক্রম চলছে

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

করোনা মহামারির এই দুর্যোগময় সময়ে ক্যালিফোর্নিয়ার ইনল্যান্ড এম্পায়ারের অন্যতম সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন 'ইউ এস বাংলা অ্যাসোসিয়েশান' একের পর এক ত্রাণ ও অর্থ সহায়তা কর্মসূচি বাস্তবায়ন করে যাচ্ছে।

ঈদ উপলক্ষে নগদ অর্থ সাহায্য প্রদান কর্মসূচি পালন করেছে সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনটি। তাদের এবারের প্রজেক্টটি ছিল বাংলাদেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে। জেলার বোদা উপজেলার শালসিড়ি গ্রামের প্রায় ৫০টি পরিবারের মাঝে (নগদ দুই হাজার টাকা) করে ঈদ উপহার প্রদান করা হয়েছে। ইউ এস বাংলা অ্যাসেসিয়েশনের একটি স্বেচ্ছাসেবক দল এই উপহার ওই এলাকার অসহায় মানুষদের মাঝে পৌছে দেন।

করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার প্রাক্কালেই ইউ এস বাংলা অ্যাসোসিয়েশান লকডাউনে থাকা বাংলাদেশের অভাবগ্রস্থ মানুষের জন্য ইতিমধ্যে দুইবার সাহায্য সামগ্রী পাঠিয়েছে। প্রথমবার নেত্রকোনার মদনপুর গ্রামে এবং দ্বিতীয়বার ঢাকার মিরপুরে।

ক্যালিফোর্নিয়ায় লোমা লিন্ডা মেডিকেল সেন্টার ও এরোহেড মেডিকেল সেন্টারে নার্স ও ডাক্তারদের (ফার্স্ট রেসপন্ডারর্স) খাবার সংগ্রহ করেছে। সমাজসেবা ও জনসেবামূলক কার্যক্রমে যারা আর্থিকভাবে সহায়তা করেছেন তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইউ এস বাংলা অ্যাসোসিয়েশনের সভাপতি খায়রুজ্জামান মামুন। তিনি আশা প্রকাশ করেন, তাদের ভবিষ্যত জনহিতকর কার্যক্রমগুলোতে কমিউনিটির হৃদয়বান মানুষ আরো বেশী আগ্রহ নিয়ে এগিয়ে আসবেন। এবারের অর্থ সহায়তা কার্যক্রমের সমন্বয়ক ছিলেন সাধারণ সম্পাদক ইফতেখার মাহমুদ এবং সার্বিক তত্বাবধানে ছিলেন জাফর চৌধুরী (চেয়ারম্যান), পাশা আব্দুল্লাহ (বোর্ড অব ডিরেক্টর), সাবিন রহমান (বোর্ড অব ডিরেক্টর), নিজাম ইসলাম (বোর্ড অব ডিরেক্টর)।