করোনাকালে মানুষের পাশে প্রবাসী কবির হোসেন

কবির হোসেন
কবির হোসেন

বিশ্বজুড়ে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। চলমান পরিস্থিতিতে কাজ হারিয়ে অনেকে পড়েছেন বিপদে। দরিদ্ররা খাবার পাচ্ছেন না। এই অসহায়–দরিদ্রদের প্রতি সহায়তার হাত বাড়িয়েছে সরকারসহ নানা ব্যক্তি, প্রতিষ্ঠান, সংগঠন। তেমনি একজন ব্যক্তি প্রবাসী বাংলাদেশি কবির হোসেন। তিনি সিঙ্গাপুরের ব্রুকলিঞ্জ স্টেইনলেস স্টিলের প্রধান নির্বাহী।

করোনাকালে নিজস্ব উদ্যোগে সিঙ্গাপুর ও বাংলাদেশে ঈদ উপহার বিতরণ করেছেন কবির হোসেন। গত ২৪ মে রাজধানীর উত্তরার দেওয়ানপাড়ায় ৩৩ জনকে অর্থসহায়তা ও ২৫ জনকে খাদ্য সহায়তা দেওয়া হয়। কবির হোসেনের পক্ষে এসব সহায়তা বিতরণ করেন সিঙ্গাপুর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. আমিনুল ইসলাম।

এ ছাড়া কবির হোসেনের পক্ষ থেকে পাবনার বাতিঘর যুব সংঘের মাধ্যমে ২০০ মানুষের মাঝে ঈদ উপহার দেওয়া হয়েছে। অন্যদিকে রমজান মাসজুড়ে সিঙ্গাপুরে প্রবাসী বাংলাদেশি শ্রমিকদের মাঝে বিভিন্ন ধরনের উপহার দেওয়া হয় তাঁর পক্ষ থেকে। পুরো রমজান মাসে প্রায় ৮ হাজার শ্রমিককে ইফতার সরবরাহ করা হয়। এ ছাড়া তাঁর কোম্পানির ব্যবস্থাপনায় সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশিদের ঈদ পণ্য বাসায় পৌঁছে দেওয়া হয়। মানুষের পাশে থাকতে কবির হোসেনের প্রতিষ্ঠান ব্রুকলিঞ্জ কমিউনিটি সাপোর্ট (বিসিএস) নামে একটি বিশেষ তহবিল গঠন করেছে। তৈরি করেছে একটি মোবাইল অ্যাপ, যার মাধ্যমে নিত্যপণ্যের সহায়তা পান প্রবাসী শ্রমিকেরা। এ ছাড়া তিনি নিজের জন্মস্থান কুমিল্লায় ইহসান ফাউন্ডেশন গড়ে তুলেছেন। ভবিষ্যতেও সাধারণ মানুষের পাশে থাকার প্রত্যাশা ব্যক্ত করেছেন তিনি। বিজ্ঞপ্তি।