উইমেনস ফোরাম এডুকেশন ফান্ড স্কলার নির্বাচিত হলেন পপি চৌধুরী

পপি চৌধুরী
পপি চৌধুরী

২০২০ উইমেনস ফোরাম এডুকেশন ফান্ড স্কলার (2020 Women’s Forum Education Fund Scholar) নির্বাচিত হলেন লেখক-প্রকাশক পপি চৌধুরী। এ জন্য তিনি ১০ হাজার ডলারের স্কলারশিপ পেলেন। বাংলাদেশি টাকায় যার মূল্যমান সাড়ে ৮ লাখ টাকা। শিক্ষা ক্ষেত্রে সফলতার জন্য এ পুরস্কার দেওয়া হয় তাঁকে। এ পুরস্কারের জন্য তাঁকে ‘রিকমেন্ডেশন দিয়েছিলেন’ Professor Debra Salomon, Dr. Thomas Fink, Dr. Anita Baksh, Professor Shoaib Ahamed, Professor Sada H. Jaman, Professor Joanna De Leon, Ges writer-film director Karen Goldfarb।

পপি চৌধুরী ২০১৫ সালে সপরিবারে আমেরিকা যান। এরপর তিনি নতুন করে আবার পড়াশোনা শুরু করেন যখন তার বড় ছেলের বয়স ২৬ বছর। এক বছরের মধ্যে তিনি জিইডি পরীক্ষা দিয়ে পাস করেন। এরপর তিনি লাগুর্ডিয়া কমিউনিটি কলেজে ভর্তি হন। দীর্ঘদিন পর পড়াশোনা শুরু করলেও তিনি সফলভাবে এগিয়ে যেতে থাকেন এবং কলেজে ভালো ফল করার কারণে পরপর চারবার ডিনের তালিকায় তাঁর নাম ওঠে। পান বিভিন্ন স্কলারশিপ এবং সিনেট অফিসে ইন্টার্নশিপ করার সুযোগ। ইতিমধ্যে লাগুর্ডিয়া কমিউনিটি কলেজ থেকে ‘ডিজিটাল মিডিয়া’ মেজর নিয়ে সফলতার সঙ্গে অ্যাসোসিয়েট করে ব্যাচেলর করার জন্য ভর্তি হয়েছেন নিউইয়র্কের কুইন্স কলেজে।

পড়াশোনার পাশাপাশি পপি চৌধুরী ‘নারী’ নামের একটি ত্রৈমাসিক পত্রিকা নিয়মিত বের করছেন ২০১৫ সাল থেকে। এ ছাড়া বাংলাদেশি নারীদের উন্নয়নে ‘সাউথ এশিয়ান ক্রিয়েটিভ উইমেন’ নামের একটি অলাভজনক সংস্থা গড়ে তুলেছেন ২০১৭ সালে। প্রীতম প্রকাশ নামে বাংলাদেশে তার একটি প্রকাশনা সংস্থাও রয়েছে। প্রেস বিজ্ঞপ্তি