প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে লাইভে আনিসুল হক ও আব্দুন নূর তুষার

প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আনিসুল হক, আব্দুন নূর তুষারসহ অন্যরা।
প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আনিসুল হক, আব্দুন নূর তুষারসহ অন্যরা।

অনলাইন নিউজ পোর্টাল টোয়েন্টিফোর এশিয়া ডট নিউজ প্রবাসীদের জন্য আয়োজন করেছিল বিশেষ ফেসবুক সরাসরি সম্প্রচার অনুষ্ঠানের।

গত বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় ফেসবুক লাইভে সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও আড্ডা দিতে লাইভে অতিথি হিসেবে যুক্ত হন কথাসাহিত্যিক, লেখক ও প্রথম আলোর সহযোগী সম্পাদক আনিসুল হক, চিকিৎসক ও গণমাধ্যম ব্যক্তিত্ব আব্দুন নূর তুষার এবং টোয়েন্টিফোর এশিয়া ডট নিউজের প্রতিষ্ঠাতা নাজমুল খান।

শুরুতেই অতিথিরা দর্শকদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

লাইভের কমেন্টে বাংলাদেশ, সিঙ্গাপুর, মালয়েশিয়া, দক্ষিণ আফ্রিকা, কানাডা, ইতালি, ফ্রান্সসহ মধ্যপ্রাচ্য ও ইউরোপের বিভিন্ন দেশের প্রবাসী বাংলাদেশিরা যুক্ত হন ও অতিথিদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

আনিসুল হক প্রবাসী বাংলাদেশিদের সালাম, ধন্যবাদ, ভালোবাসা জানিয়ে বলেন, ‘আমি এখন বলি যে সব মানুষের সেরা মানুষ হচ্ছে আমাদের প্রবাসী-অভিবাসীরা, যাঁরা আমাদের দেশে রেমিট্যান্স পাঠাচ্ছেন।’

প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আনিসুল হক।
প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আনিসুল হক।

আব্দুন নূর তুষার বাংলাদেশের করোনা–পরিস্থিতি, লকডাউন নিয়ে কিছু কথা প্রবাসীদের জানান। কোভিডের এ সময়ে আতঙ্কিত না হয়ে আমাদের মানসিকভাবে সুস্থ থাকার আহ্বান জানান তিনি।

নাজমুল খান তাঁর বক্তব্যে টোয়েন্টিফোর এশিয়ার কার্যক্রম, করোনা–পরিস্থিতিতে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম ও গুরুত্বপূর্ণ পদক্ষেপ উল্লেখ করেন। সিঙ্গাপুরে বাঙালি ডাক্তারদের এই সময়ে বিশেষ অবদানের কথা উল্লেখ করে তাঁদের ধন্যবাদ জানান তিনি।

আনিসুল হক বলেন, ‘প্রবাসী ভাইয়েরা, আপনাদের কারণে আমাদের দেশ এগিয়ে যাচ্ছে। আমাদের সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের একটা প্রধান কাজ হওয়া উচিত প্রবাসীদের কল্যাণ ও সম্মান নিশ্চিত করা। এবং বিদেশ থেকে যখন তাঁরা দেশে ফেরেন, তখন তাঁরা যাতে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির মর্যাদা পান সেদিকে লক্ষ রাখা।’

প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আব্দুন নূর তুষার।
প্রবাসীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়ে ফেসবুক লাইভে আব্দুন নূর তুষার।

আব্দুন নূর তুষার বাংলাদেশের করোনার পরিপ্রেক্ষিতে বলেন, কারও অপেক্ষায় না থেকে দয়া করে আপনার এলাকাভিত্তিক বিভিন্ন উদ্যোগ নিয়ে নিজেদের ও নিজের এলাকাকে রোগমুক্ত করুন।

মূল অনুষ্ঠানের আয়োজন করে টোয়েন্টিফোর এশিয়া ডট নিউজ। টোয়েন্টিফোর এশিয়া ডট নিউজ করোনাকালে প্রবাসী বাংলাদেশিদের জন্য তথ্য, কমিউনিটি, বিনোদন, স্বাস্থ্য, পড়াশোনা, ব্যবসাসহ বিভিন্ন বিষয়ে বিশ্বের বিভিন্ন দেশের বাঙালিদের নিয়ে ফেসবুক লাইভের আয়োজন করে থাকে।