২৪৭ জন প্রবাসী চার্টার্ড ফ্লাইটে ফ্রান্স ফিরলেন

২৪৭ জন প্রবাসীকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ বিমান বুধবার বিকেলে ফ্রান্সের বিমানবন্দরে অবতরণ করে। ছবি: সংবাদ বিজ্ঞপ্তি
২৪৭ জন প্রবাসীকে নিয়ে বাংলাদেশ বিমানের বিশেষ বিমান বুধবার বিকেলে ফ্রান্সের বিমানবন্দরে অবতরণ করে। ছবি: সংবাদ বিজ্ঞপ্তি

ফ্রান্স তথা ইউরোপের ২৪৭ জন প্রবাসী বাংলাদেশিকে নিয়ে বাংলাদেশ বিমানের একটি বিশেষ বিমান গতকাল বুধবার বিকেলে ফ্রান্সের চার্লস দ্য গল (সিডিজি) বিমানবন্দরে অবতরণ করে। বাংলাদেশ দূতাবাস প্যারিসের সার্বিক সহযোগিতায় এবং ফ্রান্স আওয়ামী লীগ ও অল ইউরোপিয়ান অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (আয়েবা) উদ্যোগে যাত্রীরা ফ্রান্সে ফেরেন।

ফ্রান্সে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত কাজী ইমতিয়াজ হোসেন বিমানবন্দরে বিশেষ ফ্লাইটে আসা যাত্রীদের স্বাগত জানান ও শুভেচ্ছা বিনিময় করেন।

কোভিড-১৯–এর প্রাদুর্ভাব ও বিস্তার রোধকল্পে আন্তর্জাতিক বিমান চলাচলে নিষেধাজ্ঞার কারণে প্রবাসী বাংলাদেশিরা সময়মতো ফিরতে পারেননি। তাঁদের অনুরোধের পরিপ্রেক্ষিতে এ বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করা হয়। এ বিশেষ ফ্লাইট আয়োজনের উদ্যোগ গ্রহণের জন্য রাষ্ট্রদূত ফ্রান্স আওয়ামী লীগ ও আয়েবা-কে ধন্যবাদ জানান। এ ছাড়া তিনি বাংলাদেশ বিমান এবং বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টকে ও তাদের সার্বিক সহযোগিতার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ জানায়।

রাষ্ট্রদূত এ বিশেষ বিমান পরিচালনার যাবতীয় অনুমোদন অতি দ্রুততার সঙ্গে প্রদানের জন্য ফ্রান্স সরকারকেও আন্তরিকভাবে ধন্যবাদ জানান। তিনি আসা প্রবাসী বাংলাদেশিদের ফরাসি তথা সংশ্লিষ্ট দেশের সরকারের কোভিড-১৯–এর স্বাস্থ্যবিধি মেনে হোম কোয়ারেন্টিন বা হোম আইসোলেশনে থাকার জন্য আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।