ইন্দ্রমোহন রাজবংশীকে প্রবাসীদের সংবর্ধনা

সংবর্ধনা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছেন ইন্দ্রমোহন রাজবংশী
সংবর্ধনা অনুষ্ঠানে সংগীত পরিবেশন করছেন ইন্দ্রমোহন রাজবংশী

স্বাধীন বাংলা বেতারকেন্দ্রের কণ্ঠযোদ্ধা, লোকসংগীত শিল্পী ও বাংলাদেশ লোক সংগীত পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ইন্দ্রমোহন রাজবংশী সম্প্রতি জাপান করেন। তাকে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেছেন টোকিওপ্রবাসী বাংলাদেশিরা। ২৬ জুলাই রোববার টোকিওর আকাবানে বিভিও হলে দলমত-নির্বিশেষে সকল প্রবাসীরা সমবেত হয়ে এই শিল্পীকে সংবর্ধনা দেন।

ইন্দ্রমোহন রাজবংশীকে ক্রেস্ট দেওয়ার দৃশ্য
ইন্দ্রমোহন রাজবংশীকে ক্রেস্ট দেওয়ার দৃশ্য


টোকিওপ্রবাসী কাজী ইনসানুল হকের সভাপতিত্বে এই নাগরিক সংবর্ধনায় শিল্পী ইন্দ্রমোহন রাজবংশীর প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা জানিয়ে বক্তব্য রাখেন জাপানে বাংলাদেশিদের সংগঠন উত্তরণ কালচারাল গ্রুপের পক্ষে জাহিদ চৌধুরী, স্বরলিপির পক্ষে নাসিরুল হাকিম, বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরামের পক্ষে বাকের মাহমুদ, সর্বজনীন পূজা কমিটির পক্ষে সুনীল দে ও তনুশ্রী গোলদার, মুন্সিগঞ্জ-বিক্রমপুর সোসাইটির পক্ষে মোল্লা ওয়াহিদ, বাংলাদেশ আওয়ামী লীগের জাপান শাখার পক্ষে সালেহ মো. আরিফ, বাংলাদেশ জাতীয়তাবাদী দলের জাপান শাখার পক্ষে কাজী এনামুল হক, বাংলাদেশ দূতাবাসের পক্ষে প্রথম সচিব বেবি রানি কর্মকার। এ ছাড়াও মুক্তিযোদ্ধা অজিত বড়ুয়া ও কাজী মাহফুজুল হক প্রমুখ এই কণ্ঠযোদ্ধার প্রতি তাদের কৃতজ্ঞতা জানান। মুকুল মুস্তাফিজ ও বাকের মাহমুদ তাকে উৎসর্গিত কবিতা পড়ে শোনান। অনুষ্ঠানের শুরুতেই ইন্দ্রমোহন রাজবংশী ও তার স্ত্রী দীপ্তি রাজবংশীর হাতে ফুলের তোড়া তুলে দেন নারমিন হক ও মণি হাকিম।

সংবর্ধনা সভায় উপস্থিতি
সংবর্ধনা সভায় উপস্থিতি

অনুষ্ঠানের শুরুতে মুন্সী খ আজাদ তার শুভেচ্ছা বক্তব্যসহ ইন্দ্রমোহন রাজবংশীর পরিচিতি বাংলা ও জাপানি ভাষায় পড়ে শোনান। জাপান প্রবাসীদের পক্ষ থেকে শিল্পীকে ক্রেস্ট প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি কাজী ইনসানুল হক, বাংলাদেশ আওয়ামী লীগ জাপান শাখার সাধারণ সম্পাদক খন্দকার আসলাম হিরা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দলের সাধারণ সম্পাদক মীর রেজাউল করিম। বাংলাদেশ সাংবাদিক লেখক ফোরামের পক্ষ থেকে ক্রেস্ট প্রদান করেন জুয়েল আহসান কামরুল।
উত্তরণ কালচারাল গ্রুপ জাপানের সহযোগিতায় শিল্পী দম্পতি গান, গানের সঙ্গে সঙ্গে নানান কথাবার্তা, মুক্তিযুদ্ধকালের নানান ঘটনা বর্ণনা করেন। দর্শকেরা প্রাণ ভরে অনুষ্ঠানটি উপভোগ করেন। বাংলাদেশের পরম বন্ধু বেশ কজন জাপানি দর্শকও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি।