পেনসিলভানিয়ায় স্থানীয় নির্বাচনে বাংলাদেশি প্রার্থীর জয়

শেখ সিদ্দিক
শেখ সিদ্দিক

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যে​র স্থানীয় পর্যায়ের নির্বাচনে রাজ্যের সর্ববৃহৎ কাউন্সিল ফিলাডেলফিয়া সংলগ্ন আপারডারবি কাউন্সিল নির্বাচনে কাউন্সিলর নির্বাচিত হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত শেখ সিদ্দিক। ডেমোক্র্যাট দলের প্রার্থী হয়ে প্রথম এশিয়ান আমেরিকান হিসেবে তিনি কাউন্সিলর নির্বাচিত হয়েছেন। রিপাবলিকান দলের প্রার্থীকে তিনি ৫৩১ ভোটের ব্যবধানে পরাজিত করেন। ​৩ নভেম্বর মঙ্গলবার এই নির্বাচন অনুষ্ঠিত হয়।

উৎফুল্ল সমর্থকদের সঙ্গে শেখ সিদ্দিক
উৎফুল্ল সমর্থকদের সঙ্গে শেখ সিদ্দিক


এ ছাড়া ফিলাডেলফিয়ার মিলব্ররন ব্যুরোর ডেমোক্র্যাট দলের প্রার্থী হয়ে বাংলাদেশি বংশোদ্ভূত আরও চারজন বাংলাদেশি নির্বাচিত হয়েছেন। মাহবুবুল তৈয়ব, মো. নুরুল হাসান ও মো. ইসলাম কাউন্সিলম্যান নির্বাচিত হন। মোহাম্মদ সাজ্জাদ পুলিশ কনস্টেবল পদে বিপুল ভোটে জয় লাভ করেন। মিলব্ররন ব্যুরো বরাবরই বাংলাদেশিদের দখলে ছিল।
গত প্রাইমারি নির্বাচনে জয়ের পর স্থানীয় প্রবাসী বাংলাদেশিসহ অন্যান্য ​এশিয় প্রবাসীরা এই নির্বাচনে শেখ সিদ্দিককে জয়ের জন্য নিরলসভাবে কাজ করেন। শেখ সিদ্দিক জয়ের পরে তার নির্বাচনী অফিসে এক বক্তব্যে তাকে বিপুল ভোটে জয়ী করায় সকল প্রবাসী বাংলাদেশিসহ এশিয়ান-আমেরিকানদের ধন্যবাদ জানান। বিশিষ্ট ডেমোক্র্যাট নেতা ও কমিউনিটি ব্যক্তিত্ব আবু আমিনসহ তার দলের যারা তাকে ব্যক্তিগত ভাবে সহযোগিতা করেছেন তাদেরও তিনি ধন্যবাদ জানান। তিনি আপারডারবির জনগণ ও পরাজিত রিপাবলিকান দলের সদস্যদের নিয়ে এক সঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

এদিকে এই জয়ে পেনসিলভানিয়ার বাংলাদেশিদের মাঝে আনন্দের বন্যা বয়ে যায়। নির্বাচনের ফল প্রকাশের সঙ্গে সঙ্গে শেখ সিদ্দিকের নির্বাচনী অফিসে মানুষের ঢল নামে। সমর্থকেরা ফুল দিয়ে শুভেচ্ছা জানানোর পাশাপাশি একে অপরকে মিষ্টি মুখ করায়।
এই জয়ে স্থানীয় বাংলাদেশি বিভিন্ন সংগঠন, ব্যক্তি, আওয়ামী লীগ ও বিএনপিসহ অন্যান্য দলের পেনসিলভানিয়া শাখার নেতারা অভিনন্দন জানিয়েছেন।