আবুধাবিতে বর্ষবরণ উপলক্ষে মিলনমেলা

মিলনমেলায় কেক কাটার দৃশ্য
মিলনমেলায় কেক কাটার দৃশ্য

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবির একটি পার্কে বঙ্গবন্ধু পরিষদের আবুধাবি শাখার সভাপতি ইফতিখার হোসেনের উদ্যোগে ইংরেজি নববর্ষ (২০১৬) বরণ উপলক্ষে এক মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। ৮ জানুয়ারি শুক্রবার এই মিলনমেলার আয়োজন করা হয়। মিলনমেলায় প্রতিটি মানুষের মাঝে সৃষ্টি হোক ভ্রাতৃত্বের বন্ধন শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান। নাছির তালুকদারের পরিচালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সদস্য ইউনুছ গনি চৌধুরীসহ প্রবাসী কমিউনিটি নেতা ও বাংলাদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা।

পুরস্কার বিতরণের দৃশ্য
পুরস্কার বিতরণের দৃশ্য


মোহাম্মদ ইমরান তার বক্তব্যে বলেন, ভিসা বন্ধ ও নবায়ন না হওয়ায় আরব আমিরাতে প্রবাসী বাংলাদেশিরা ধীর্ঘ সময় খুবই নাজুক সময় পার করেছেন। চলতি বছর দেশটিতে বাংলাদেশিদের জন্য ভিসা চালু হওয়ার একটি সুখবর যে কোনো সময় পাওয়ার আশা করা হচ্ছে। আরব আমিরাতের সরকার ও স্থানীয়দের কাছে বাংলাদেশিদের ইমেজ আগের থেকে অনেকটা ইতিবাচক। তারপরও প্রবাসীদের স্থানীয় আইন মেনে চলে এই ইমেজ আরও বৃদ্ধির চেষ্টা করতে হবে। এ ছাড়া দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন কাজ থেকে অবশ্যই বিরত থাকতে হবে।
তিনি আরও জানান, বাংলাদেশিদের ভিসা দেওয়ার জন্য ঢাকায় ইউএইর কনস্যুলেট অফিস চালু করা হয়েছে। এটা ইতিবাচক পদক্ষেপ।
অনুষ্ঠানে গত বছর প্রবাসে নানা অবদানের জন্য মনোনীত কয়েকজন প্রবাসীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।