জ্যাকসন হাইটস মাতালেন কণ্ঠশিল্পী রাজীব

সংগীত পরিবেশন করছেন রাজীব ভট্টাচার্য
সংগীত পরিবেশন করছেন রাজীব ভট্টাচার্য

যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যের মতো বাঙালি অধ্যুষিত নিউইয়র্কের জ্যাকসন হাইটসে অনুষ্ঠিত হয়েছে বর্ষবরণ অনুষ্ঠান। জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশন অব এনওয়াই (জেবিবিএ) ১ বৈশাখ (১৪ এপ্রিল) বর্ষবরণের এই অনুষ্ঠানের আয়োজন করে। দিনভর উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত বর্ষবরণ অনুষ্ঠানে নিউইয়র্ক ও এর পার্শ্ববর্তী এলাকার বিভিন্ন স্থান থেকে প্রচুর প্রবাসী বাঙালির সমাগম ঘটে।
ঢাকঢোল বাজিয়ে আনন্দ র‍্যালির মাধ্যমে বাঙালির এই মিলনমেলার সূচনা হয়। সবার জন্য ফ্রি ছিল পান্তা ইলিশ। অনুষ্ঠানে বক্তব্য দেন নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেটের কনসাল জেনারেল শামীম আহসান, জেবিবিএর সভাপতি জাকারিয়া মাসুদ, সাধারণ সম্পাদক তারেক হাসান খান ও অনুষ্ঠানের আহ্বায়ক রাশেদ আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানের বিশেষ আকর্ষণ ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে সংগীত পরিবেশন করেন কণ্ঠশিল্পী রাজীব ভট্টাচার্য। তার কথা ও গানে মুগ্ধ হয়ে নাচতে থাকেন বিদেশি ও বাংলাদেশি প্রচুর দর্শক। তোমায় হৃদমাঝারে রাখিব, কুঞ্জ সাজাও গো, রসিক আমার মন বান্ধিয়া, মেলায় যাইরে, একতারা বাজাইও না ও গ্রামের নওজোয়ান প্রভৃতি গানে মুখরিত হয় নিউইয়র্কের পুরো জ্যাকসন হাইটস্। তার পরিবেশনার পরে সংগীত পরিবেশন করেন বাংলাদেশের প্রখ্যাত কণ্ঠশিল্পী রথীন্দ্রনাথ রায়, দিনাত জাহান মুন্নি ও বাদশা বুলবুল প্রমুখ শিল্পী। প্রবাসে নববর্ষ উপলক্ষে রেকর্ড পরিমাণ মানুষের এ মিলনমেলা অনুষ্ঠানকে সার্থক রূপ দিয়েছে। র‍্যাফেল ড্রর মাধ্যমে রাত ৯টায় জমজমাট এ অনুষ্ঠানের সমাপ্তি ঘটে। বিজ্ঞপ্তি।