আবুধাবি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের সম্মেলন

মঞ্চে নবনির্বাচিত কমিটির সদস্যরা
মঞ্চে নবনির্বাচিত কমিটির সদস্যরা

আবুধাবি কেন্দ্রীয় বঙ্গবন্ধু পরিষদের দ্বিবার্ষিক সম্মেলন আবুধাবির হোটেল ইন্টারকন্টিনেন্টালের বল রুমে অনুষ্ঠিত হয়েছে। ৩০ এপ্রি​ল শনিবার এই সম্মেলন অনুষ্ঠিত হয়।
সম্মেলনে সভাপতিত্ব করেন ইফতেখার হোসেন। পরিচালনা করেন নাছির উদ্দিন তালুকদার। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সরকারের সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাসান মাহমুদ এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ডা. মোহাম্মদ ইমরান, বাংলাদেশ সমিতির সভাপতি প্রকৌশলী মোয়াজ্জেম হোসেন, জায়েদ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. হাবিবউল্লাহ খন্দকার ও ড. রায়হান জামিল প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন ইমরাদ হোসেন, শওকত আকবর, আজিম শিকদার ও অধ্যাপক এম এ সবুর প্রমুখ। সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন প্রদেশের বঙ্গবন্ধু পরিষদের নেতা কর্মীসহ সমমনা বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ এই সম্মেলনে উপস্থিত ছিলেন।

উপস্থিতির একাংশ
উপস্থিতির একাংশ


সম্মেলনে গোপন ব্যালটের মাধ্যমে অনুষ্ঠিত নির্বাচনে ইফতেখার হোসেন পুনরায় সভাপতি নির্বাচিত হন। এ ছাড়া সিনিয়র সহসভাপতি হিসেবে ​ইমরাদ হোসেন, সাধারণ সম্পাদক হিসেবে নাছির উদ্দিন তালুকদার ও সাংগঠনিক সম্পাদক হিসেবে মোহাম্মদ আলাউদ্দিন নির্বাচিত হন। পরে ৬৯ সদস্য বিশিষ্ট কার্যকরী কমিটির নাম ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটিকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। কমিটির সকল নেতারা তাদের দায়িত্ব যথাযথ পালন করে প্রবাসে দেশের ভাবমূর্তি উজ্জ্বল ও বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করার অঙ্গীকার ব্যক্ত করেন।
হাসান মাহমুদ তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। প্রতিটি সেক্টরে উন্নতি হয়েছে। সকল যড়যন্ত্রকে মোকাবিলা করে উন্নয়নের এ ধারাকে অব্যাহত রাখার জন্য দেশ ও প্রবাসে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করে যেতে হবে।