টি-২০ চ্যাম্পিয়ন রূপালী ব্যাংক নারী ক্রিকেট দলকে সম্মাননা

সম্প্রতি ভারতের দিল্লিতে কুইন্স ইলেভেন আয়োজিত নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হয়েছে রূপালী ব্যাংক মহিলা ক্রিকেট দল। গত ৬-৮ সেপ্টেম্বর অনুষ্ঠিত টুর্নামেন্টে স্বাগতিক ভারত, নেপাল ও বাংলাদেশের আটটি দল অংশগ্রহণ করে।

টুর্নামেন্টে রূপালী ব্যাংক মহিলা ক্রিকেট দল বাংলাদেশের প্রতিনিধিত্ব করে। প্রতিযোগিতায় সব ম্যাচে বিজয়ী হয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয় রূপালী ব্যাংক মহিলা ক্রিকেট দল। এ জয়ের ফলে ব্যাংকটির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে গতকাল সোমবার ব্যাংকের প্রধান কার্যালয়ে নারী ক্রিকেটারদের সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানের প্রধান অতিথি ব্যাংকের চেয়ারম্যান মনজুর হোসেন বলেন, গত চার বছর ধরে ভারত, শ্রীলঙ্কা, থাইল্যান্ডসহ আন্তর্জাতিক ক্রিকেটে ব্যাংকের নারী ক্রিকেট দল অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে আসছে। স্বাধীনতার পর বাংলাদেশ ক্রিকেটে অনেক উন্নতি সাধন করেছে। তিনি আরও বলেন, এ বিজয় রূপালী ব্যাংকের যেমন গর্ব তেমনি বাংলাদেশেরও গর্ব। নারী ক্রিকেটের উন্নয়নে রূপালী ব্যাংকের পৃষ্ঠপোষকতা অব্যাহত থাকবে।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. আতাউর রহমান প্রধান বলেন, ২০১৪ সালে প্রথম বিভাগ মহিলা ক্রিকেট লীগ চ্যাম্পিয়ন, ২০১৫ ভারতের পাঞ্জাবে অনুষ্ঠিত খেলায় অপরাজিত চ্যাম্পিয়ন, ২০১৬ সালে প্রিমিয়ার ডিভিশন মহিলা লীগ চ্যাম্পিয়ন, ২০১৬ সালে থাইল্যান্ড মহিলা জাতীয় দলের সঙ্গে অপরাজিত চ্যাম্পিয়ন এবং ২০১৮ সালে জয়পুরে অনুষ্ঠিত এশিয়ান মহিলা ক্রিকেটে অপরাজিত চ্যাম্পিয়ন। সর্বশেষ ২০১৮ সালে দিল্লিতে অনুষ্ঠিত কুইন্স ইলেভেন কাপে অপরাজিত চ্যাম্পিয়ন।

ব্যাংকের পরিচালক অরিজিৎ চৌধুরী, অধ্যাপক ড. সুশীল রঞ্জন হাওলাদার, আবু সুফিয়ান, একেএম দেলোয়ার হোসেন, আবদুল বাছেত খান, মো. রিজওয়ানুল হুদা, দীনা আহসান, বাংলাদেশ ব্যাংকের অবজারভার মো. আজিজুর রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। ক্রীড়া পরিষদের সভাপতি ডিএমডি মোহাম্মদ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠেয় সভায় ব্যাংকের ডিএমডি মো.মোরশেদ আলম খন্দকার, বেলায়েত হোসেন, জিএম মো. কাইসুল হক, অরুণ কান্তি পালসহ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বিজয়ী খেলোয়াড়দের ব্যাংকের পক্ষ থেকে আর্থিক পুরস্কারও প্রদান করা হয়। ব্যাংকের ডিএমডি ও রূপালী ব্যাংক ক্রীড়া পরিষদের সভাপতি মোহাম্মদ জাহাংগীর আলম বলেন, ভারতের মাটিতে কাপ জেতা অনেক কঠিন। সেটাই করে দেখিয়েছে রূপালী ব্যাংক।

দলের অধিনায়ক সাথিরা জাকির জেসী তার বক্তব্যে ব্যাংক কর্তৃপক্ষকে নারী ক্রিকেটের উন্নয়নে কাজ করায় ধন্যবাদ জানান। প্রেস বিজ্ঞপ্তি