ভারত বিমান পরিবহন-পর্যটনে সহায়তা করতে চায়

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্স সোয়ারিকা। ছবি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়
বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাত করেন ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্স সোয়ারিকা। ছবি: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়

বাংলাদেশের বিমান পরিবহন ও পর্যটন খাতে ভারত সহায়তা করতে আগ্রহী। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সঙ্গে সৌজন্য সাক্ষাতের সময় ভারতের ভারপ্রাপ্ত হাইকমিশনার আদর্স সোয়ারিকা এ কথা জানিয়েছেন। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। আজ বুধবার সচিবালয়ে প্রতিমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন সোয়ারিক।

ভারতের সহায়তা প্রস্তাবের জন্য প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী ধন্যবাদ জানান। মাহবুব আলী বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দীর্ঘদিনের। আমাদের মহান মুক্তিযুদ্ধে ভারতীয় জনগণের অবদানের কথা বাংলাদেশ কখনো ভুলবে না। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার দুই বন্ধু রাষ্ট্রের জনগণের মাঝে আরও সম্পর্কোন্নয়নে কাজ করে যাচ্ছে।

আদর্স সোয়ারিকা বলেন, গত ১০ বছরে বাংলাদেশ ও ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ক এক নতুন মাত্রায় পৌঁছেছে। দুই দেশের জনগণ ও রাজনৈতিক নেতাদের মধ্যে একটি বিশ্বাস ও আস্থার সম্পর্ক তৈরি হয়েছে।
ভারতীয় ভারপ্রাপ্ত হাইকমিশনার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীকে ভারত সফরের আমন্ত্রণ জানান। প্রতিমন্ত্রী ধন্যবাদের সঙ্গে আমন্ত্রণ গ্রহণ করেন।

বৈঠকে প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে অনেক কিছুরই মিল রয়েছে। আমাদের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতির মধ্যেও নৈকট্য আছে। বিমান পরিবহন সংস্থাগুলো সরাসরি উভয় দেশের জনগণের সেবার সঙ্গে জড়িত । দুই দেশের জনগণের মধ্যকার সম্পর্কোন্নয়নের মাধ্যম হিসেবে তাদের কাজ করার সুযোগ রয়েছে। দুই দেশের মধ্যকার বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও দৃঢ় করতে বিমান পরিবহন ও পর্যটন অন্যতম মাধ্যম হবে বলেও প্রতিমন্ত্রী আশা প্রকাশ করেন।

সৌজন্য সাক্ষাতের সময় আরও উপস্থিত ছিলেন ভারতীয় হাইকমিশনের বাণিজ্যিক প্রতিনিধি শিশির কোঠারি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।