জ্বালানিসাশ্রয়ী দুটি গাড়ি আনল উত্তরা মোটরস

সুজুকি ব্র্যান্ডের নতুন দুটি গাড়ি বাংলাদেশের বাজারে এনেছে উত্তরা মোটরস। সুজুকি সিয়াজ ও আরটিগো নামের এ দুটি গাড়ি পরিবেশবান্ধব। গতকাল গাড়ি দুটির বাজারজাত কার্যক্রমের উদ্বোধন করা হয়। রাজধানীর তেজগাঁওয়ের উত্তরা সেন্টারে।  ছবি: প্রথম আলো
সুজুকি ব্র্যান্ডের নতুন দুটি গাড়ি বাংলাদেশের বাজারে এনেছে উত্তরা মোটরস। সুজুকি সিয়াজ ও আরটিগো নামের এ দুটি গাড়ি পরিবেশবান্ধব। গতকাল গাড়ি দুটির বাজারজাত কার্যক্রমের উদ্বোধন করা হয়। রাজধানীর তেজগাঁওয়ের উত্তরা সেন্টারে। ছবি: প্রথম আলো

আধুনিক হাইব্রিড প্রযুক্তির ও লিথিয়াম-আয়ন ব্যাটারিযুক্ত সুজুকি ব্র্যান্ডের ১৫০০ সিসি ইঞ্জিনক্ষমতার দুটি নতুন গাড়ি বাজারে এনেছে উত্তরা মোটরস। গতকাল সোমবার আনুষ্ঠানিকভাবে গাড়ি দুটির বাজারজাতকরণের উদ্বোধন করা হয়। এ উপলক্ষে গতকাল রাজধানীর তেজগাঁওয়ের উত্তরা সেন্টারে এক অনুষ্ঠানের আয়োজন করে উত্তরা মোটরস।  

অনুষ্ঠানে পেট্রল ইঞ্জিনযুক্ত সুজুকি সিয়াজ ও আরটিগো মডেলের গাড়ি দুটির বাজারজাতের উদ্বোধন করেন উত্তরা মোটরসের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে তিনি বলেন, সুজুকি সিয়াজ গাড়িটি বাজারে বিক্রি হবে ২৪ লাখ টাকায় আর আরটিগো গাড়িটি বিক্রি হবে ২৩ লাখ ৫০ হাজার টাকায়। গাড়ি দুটি দুই থেকে সর্বোচ্চ চার বছরের কিস্তিতেও কেনা যাবে। এ জন্য ব্যাংক থেকে অর্থায়নের ব্যবস্থাও করবে উত্তরা মোটরস।

অনুষ্ঠানে জানানো হয়, সুজুকি সিয়াজ গাড়িটি প্রতি লিটার পেট্রলে চলবে ২০ দশমিক ২৮ কিলোমিটার আর আরটিগো গাড়িটি চলবে ১৮ দশমিক ৬৯ কিলোমিটার। আরামদায়ক আসনযুক্ত সিয়াজ গাড়িতে রয়েছে চারটি আসন, আর আরটিগোতে আছে সাতটি আসন। অনুষ্ঠানে জানানো হয়, আরটিগোতে আসনসংখ্যা বেশি থাকায় তা পরিবারের বিভিন্ন ধরনের কাজে লাগবে।

অনুষ্ঠানে মতিউর রহমান আরও বলেন, গাড়ি দুটির জন্য তিন বছরের পূর্ণ ওয়ারেন্টি দেওয়া হবে। এই তিন বছরে ক্রেতাদের ১২টি সার্ভিস বিনা মূল্যে দেওয়া হবে। ফলে এই তিন বছরে ক্রেতাদের তেল কেনা ছাড়া অন্য খরচ করার প্রয়োজন পড়বে না। এ ছাড়া পরিবেশের কথা চিন্তা করে উত্তরা মোটরস এই দুটি মডেলের গাড়িতে ব্যবহৃত লিথিয়াম-আয়ন ব্যাটারি ১০ বছর পর নিজ খরচে সিঙ্গাপুরে নিয়ে পুনর্ব্যবহার উপযোগী করবে। এ ছাড়া সম্ভাব্য ক্রেতাদের জন্য পরীক্ষামূলক ড্রাইভেরও সুযোগ রাখছেন তাঁরা।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুজুকি ভারতের ঊর্ধ্বতন কর্মকর্তা অনিল সাইনি, গৌরব গুপ্ত, উত্তরা মোটরসের উপব্যবস্থাপনা পরিচালক মুজিবুর রহমান ও ডুরান্ড মেহদাদুর রহমানসহ অন্য পরিচালক, হেড অব বিজনেস প্ল্যানিং নাঈমুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানের পর সাংবাদিকদের উত্তরা সেন্টারের এক্সপেরিয়েন্স জোনে নিয়ে যাওয়া হয়। সেখানে গাড়ি দুটি সম্পর্কে কর্মকর্তারা সাংবাদিকদের আরও বিশদভাবে অবহিত করেন ।

উত্তরা মোটরস জন্মলগ্ন থেকেই সুজুকি গাড়ি আমদানি ও বাজারজাত করে আসছে। দেশব্যাপী প্রতিষ্ঠানটি ১৪টি শাখা কার্যালয় ও পাঁচটি পরিবেশক প্রতিষ্ঠানের মাধ্যমে ক্রেতাদের গাড়ির বিক্রয়োত্তর সেবা দিয়ে আসছে।