১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব শুরু হচ্ছে

‘যুগের আবাহনে যুক্তির উচ্ছ্বাস, মেতে উঠুক নব তারুণ্য’ স্লোগান নিয়ে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের (এনডিএফ বিডি) আয়োজনে বাংলাদেশ শিশু একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হতে যাচ্ছে ‘১২তম এনডিএফ বিডি জাতীয় বিতর্ক উৎসব, ২০১৯’। ২৯ ও ৩০ মার্চ এই বিতর্ক উৎসব অনুষ্ঠিত হবে।

এনডিএফ বিডির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, দুই দিনের এই বিতর্ক উৎসবে সারা দেশের ৬৪টি জেলার শ্রেষ্ঠ সরকারি-বেসরকারি বাংলা ও ইংরেজি মাধ্যমের স্কুল, কলেজ, ক্যাডেট কলেজ, মেডিকেল কলেজ ও বিশ্ববিদ্যালয় থেকে প্রায় দুই হাজার মেধাবী শিক্ষার্থী, শিক্ষক ও ডিবেট ক্লাব মডারেটররা উপস্থিত থাকবেন। ১২তম এই আয়োজনে থাকছে, উদ্বোধনী ও আজীবন সম্মাননা প্রদান অনুষ্ঠান, বিতর্কের ওপর কর্মশালা, শিশু বিতর্ক, আঞ্চলিক, সংসদীয়, প্ল্যানচেট, জাতিসংঘ ফরম্যাটের মডেল ডিবেট, রম্য বিতর্কসহ বিভিন্ন মডেলের বিতর্ক প্রদর্শনী, বর্ণাঢ্য র‍্যালি, বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা, কুইজ প্রতিযোগিতা, মাল্টিমিডিয়া প্রেজেন্টেশন, মিট দ্য পারসোনালিটি, ক্যাম্প ফায়ার, জাঁকজমকপূর্ণ সাংস্কৃতিক অনুষ্ঠান, সার্টিফিকেট ও পুরস্কার বিতরণীসহ নানা আয়োজন।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, এই উৎসবে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলারসহ উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, প্রখ্যাত শিক্ষাবিদ ও সাহিত্যিকেরা উপস্থিত থাকবেন। দেশের মেধাবী তরুণ প্রজন্মের মানবিক মূল্যবোধের চর্চায় এ আয়োজন সুদূরপ্রসারী ভূমিকা রাখবে বলে আয়োজকেরা আশা প্রকাশ করেছেন। উৎসবের অংশগ্রহণ ও বিস্তারিত জানার জন্য লগইন করা যাবে এই ঠিকানায়: www.ndf-bd.com ।