বরিশালে হলো 'রূপচাঁদা সুপার শেফ- ২০১৯' প্রতিযোগিতা

বরিশালে গতকাল শুক্রবার অনুষ্ঠিত  ‘রুপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯’ অ্যাপ্রোন পাওয়া দুই প্রতিযোগীর সঙ্গে বিচারকেরা। ছবি: সংগৃহীত
বরিশালে গতকাল শুক্রবার অনুষ্ঠিত ‘রুপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯’ অ্যাপ্রোন পাওয়া দুই প্রতিযোগীর সঙ্গে বিচারকেরা। ছবি: সংগৃহীত

বরিশালে গতকাল শক্রবার হয়ে গেল ‘রূপচাঁদা সুপার শেফ’ প্রতিযোগিতা-২০১৯। সকাল ৯টায় বরিশাল নগরের শ্রীনাথ চ্যাটার্জি লেনের রজনীগন্ধা কমিউনিটি সেন্টারে শুরু হয় রান্নার এই প্রতিযোগিতা। তা একটানা বিকেল ৪টা পর্যন্ত চলে।

আয়োজকেরা জানান, বাংলাদেশের নারী-পুরুষ, যাঁরাই ভালো রান্না করতে পারেন এবং আত্মবিশ্বাসী, তাঁরা অংশগ্রহণ করছেন এই প্রতিযোগিতায়। স্বাদের লড়াইয়ে রান্নার মাধুর্যে আত্মবিশ্বাসের সঙ্গে অংশ নিয়ে জিতে নেবেন ‘রূপচাঁদা সুপার শেফ ২০১৯’। খেতাব আর পুরস্কার হিসেবে পাবেন ৫ লাখ টাকা। এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য এরই মধ্যে অনলাইনে নিবন্ধন শেষ হয়েছে। ২৬ মার্চ নিবন্ধন শেষ হয়।
বাংলাদেশের ঘরে ঘরে থাকা রন্ধনশিল্পীদের সম্মানিত করতে বাংলাদেশ এডিবল অয়েল-আদানি উইলমার আয়োজন করছে ‘রূপচাঁদা সুপার শেফ’। দেশের ছয় স্থানে এ প্রতিযোগিতা হবে।

গতকাল বরিশালে আয়োজিত এই প্রতিযোগিতায় অংশ নেন ৫৫ জন প্রতিযোগী। সাক্ষাৎকার নেওয়ার পর ১২ জন প্রতিযোগী রান্নার সুযোগ পান। প্রতিযোগীদের মধ্যে ৮ জন নারী ও ৪ জন পুরুষ ছিলেন। বরিশালের এই প্রতিযোগিতায় অ্যাপ্রোন পান ফাতেমা বিনতে শফিক ও আয়শা ফারজানা। ফাতেমা তৈরি করেন কাচ্চি চিকেন আর আয়মা তৈরি করেন চিকেন শরমা।
প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন জেবুন নেসা খান, নাদিম সরকার, তানিয়া শারমিন, ফাহমিদা সুলতানা ও ফয়সাল মাহমুদ। এই আয়োজনের ডিজিটাল পার্টনার হিসেবে আছে প্রথম আলো ডিজিটাল। আর অনুষ্ঠানটি দেখা যাবে চ্যানেল আইয়ে।

বরিশালের প্রতিযোগিতায় স্থান পাওয়া একটি রান্না। ছবি: সংগৃহীত
বরিশালের প্রতিযোগিতায় স্থান পাওয়া একটি রান্না। ছবি: সংগৃহীত