নেতৃত্ব নির্বাচনে ভোট চলছে

তৈরি পোশাকশিল্প মালিকদের সংগঠন বিজিএমইএর নেতৃত্ব নির্বাচনে ভোট গ্রহণ চলছে। আজ শনিবার বেলা ১১টা পর্যন্ত ভোটার উপস্থিতি কম দেখা গেছে। রাজধানীর কারওয়ান বাজারে বিজিএমইএ কার্যালয়ের নুরুল কাদের মিলনায়তনে সকাল আটটায় ভোট নেওয়া শুরু হয়। ঢাকার পাশাপাশি চট্টগ্রামেও ভোট নেওয়া হচ্ছে। বিকেল চারটা পর্যন্ত একটানা ভোট নেওয়া হবে।

বিজিএমইএর নির্বাচনকেন্দ্রিক বড় দুই জোট সম্মিলিত পরিষদ ও ফোরাম সমঝোতার মাধ্যমে একটি প্যানেল দিয়েছে। এর বিপরীতে নতুন জোট স্বাধীনতা পরিষদ খণ্ডিত প্যানেল দেওয়ায় সংগঠনটির নেতৃত্ব নির্বাচনে ছয় বছর পর ভোট হচ্ছে। তবে স্বাধীনতা পরিষদ চট্টগ্রাম অঞ্চলে প্রার্থী না দেওয়ায় সেখানে সম্মিলিত ফোরামের ৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হয়েছেন।

বিজিএমইএর পরিচালক পদের সংখ্যা ৩৫। তবে চট্টগ্রাম অঞ্চলে ৯ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় পরিচালক নির্বাচিত হওয়ায় আজ শনিবার কেবল ঢাকা অঞ্চলের ২৬ পরিচালক পদের জন্য ভোট গ্রহণ হবে।

বিজিএমইএর ঢাকা অঞ্চলের ২৬ পরিচালক পদের বিপরীতে লড়ছেন দুই প্যানেলের ৪৪ জন প্রার্থী। এবার ভোটার ১ হাজার ৯৫৬ জন। তার মধ্যে ঢাকার ১ হাজার ৫৯৭ এবং ৩৫৯ জন চট্টগ্রামে।

সম্মিলিত ফোরামের প্যানেল লিডার রুবানা হক সকালে ভোট দেন। তিনি প্রথম আলোকে বলেন, সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে। সকালে ভোটার উপস্থিতি কিছুটা কম। আশা করছি, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভোটার বাড়বে।

স্বাধীনতা পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম বলেন, ভোট ভালো হচ্ছে।

বিজিএমইএর সহসভাপতি মাহমুদ হাসান খান বলেন, সকাল থেকে বেলা ১১টা পর্যন্ত ১৫০ থেকে ২০০ ভোটার ভোট দিয়েছেন।