বাজারে টিভিএসের নতুন পাঁচ মডেলের মোটরসাইকেল

টিভিএসের নতুন পাঁচটি মডেলের মোটরসাইকেল বাজারে আসছে। গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর বিপণন কার্যক্রমের উদ্বোধন করা হয়।  ছবি: প্রথম আলো
টিভিএসের নতুন পাঁচটি মডেলের মোটরসাইকেল বাজারে আসছে। গতকাল সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এর বিপণন কার্যক্রমের উদ্বোধন করা হয়। ছবি: প্রথম আলো

বাংলাদেশের বাজারে এসেছে ভারতের টিভিএস ব্র্যান্ডের নতুন পাঁচটি মডেলের মোটরসাইকেল। গতকাল সোমবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এসব মোটরসাইকেলের বিপণন কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে জানানো হয়, নতুন পাঁচটি মডেলের মধ্যে ১৬০ সিসি ইঞ্জিনক্ষমতার অ্যাপাচি আরটিআর ফোরভি মোটরসাইকেলটিতে ৪ মিনিট ৭৩ সেকেন্ডে শূন্য থেকে ৬০ কিলোমিটার গতি উঠবে। এটিতে রয়েছে সার্ভিস ইন্ডিকেটর, যা আরোহীকে জানিয়ে দেবে, কখন এটির সার্ভিসিং প্রয়োজন। তিনটি রঙে পাওয়া যাবে এ বাইক; দাম ১ লাখ ৮৬ হাজার ৯০০ টাকা। ১২৫ সিসি ইঞ্জিনক্ষমতার টিভিএস ম্যাক্স ফোর স্ট্রোক ইঞ্জিন, সিরিজ স্প্রিং রেয়ার সাসপেনশনসহ নানা আধুনিক সুবিধা। বাজারে এটি দুটি রঙে পাওয়া যাবে, দাম ১ লাখ ৩৮ হাজার ৯০০ টাকা।

এ ছাড়া ১০০ সিসি ইঞ্জিনক্ষমতার টিভিএস মেট্রো স্পেশাল এডিশন ইএলএস ও কেএলএস নামে দুটি বাইকের দাম রাখা হয়েছে যথাক্রমে ৯৪ হাজার ৯০০ ও ৮৮ হাজার ৯০০ টাকা। এর মধ্যে ইএলএস মোটরসাইকেলটি সুইচের মাধ্যমে চালু করা যায় আর কেএলএস চালু করতে হয় কিকের মাধ্যমে। ১০০ সিসি ইঞ্জিনক্ষমতার টিভিএস এক্সএল মোটরসাইকেলটিতে রয়েছে পণ্য পরিবহনের সুবিধা। এ মোটরসাইকেল চারটি রঙে বাজারে পাওয়া যাবে, দাম ৬৯ হাজার ৯০০ টাকা।

বিপণন কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে গতকাল টিভিএস অটো বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক জে একরাম হোসাইন বলেন, বাংলাদেশের গ্রাহকের চাহিদাকে বিবেচনায় নিয়ে পাঁচ মডেলের মোটরসাইকেল বাজারজাত করা হচ্ছে। এসব মোটরসাইকেল জ্বালানি সাশ্রয়ী ও দীর্ঘস্থায়ী।

নতুন মডেলের পাঁচটি মোটরসাইকেল এক সপ্তাহের মধ্যে সারা দেশে টিভিএস অটোর সব অনুমোদিত বিক্রয়কেন্দ্রে পাওয়া যাবে বলে প্রথম আলোকে জানিয়েছেন টিভিএস অটোর প্রধান নির্বাহী কর্মকর্তা বিপ্লব কুমার রায়।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন টিভিএস মোটরের রিজিওনাল বিজনেস হেড নীলাংশু নন্দী, টিভিএস অটো বাংলাদেশের টু হুইলার বিজনেসের প্রধান মৃগেন ব্যানার্জি, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমান প্রমুখ।