বাজারে ইয়ামাহার নতুন দুটি বাইক

ইয়ামাহার নতুন দুটি মডেলের মোটরসাইকেল বাজারজাত শুরু করেছে এসিআই মোটরস। এ উপলক্ষে গতকাল রাতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত অনুষ্ঠানে নতুন দুই মোটরসাইকেলের প্রদর্শনী করা হয়।  ছবি: প্রথম আলো
ইয়ামাহার নতুন দুটি মডেলের মোটরসাইকেল বাজারজাত শুরু করেছে এসিআই মোটরস। এ উপলক্ষে গতকাল রাতে রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে আয়োজিত অনুষ্ঠানে নতুন দুই মোটরসাইকেলের প্রদর্শনী করা হয়। ছবি: প্রথম আলো

জাপানের ইয়ামাহার দুটি নতুন মডেলের মোটরসাইকেল দেশের বাজারে আনল এসিআই মোটরস। এফজেডএস এফআই-ভি৩ ও এফজেড-ভি৩ মডেলের মোটরসাইকেল দুটিকে তারা বলছে লর্ড অব দ্য স্ট্রিট (রাস্তার রাজা)। অগ্রিম বুকিং করা গ্রাহকেরা আগামী ১ মে থেকে মোটরসাইকেলটি হাতে পাওয়া শুরু করবেন।

রাজধানীর হোটেল লা মেরিডিয়ানে গতকাল রোববার এক জমকালো অনুষ্ঠানে মোটরসাইকেল দুটির বাজারজাতকরণের আনুষ্ঠানিক ঘোষণা দেয় এসিআই মোটরস। এতে প্রধান অতিথি ছিলেন ইয়ামাহা মোটর গ্রুপ ভারতের চেয়ারম্যান মোতোফুমি সিতারা।

অনুষ্ঠানে জানানো হয়, ১৫০ সিসির এই মোটরসাইকেল দুটি অত্যাধুনিক এন্টি লক ব্রেকিং সিস্টেম (এবিএস) প্রযুক্তির। চালকেরা আগের চেয়ে বেশি স্বস্তি পাবেন। পাশাপাশি এর নিরাপত্তাব্যবস্থা আরও উন্নত। বিশেষ করে মোটরসাইকেল ব্রেক করার ক্ষেত্রে পিছলে যাওয়ার ঝুঁকি থাকবে না।

বাংলাদেশে এফজেডএস এফআই-ভি৩ মডেলের তিনটি রঙে পাওয়া যাবে। এর দাম পড়বে ২ লাখ ৯৫ হাজার টাকা। এ ছাড়া এফজেড-ভি৩ দুটি রঙে পাওয়া যাবে, যার দাম পড়বে ২ লাখ ৯০ হাজার টাকা। এ দুটি মডেল গত জানুয়ারিতে প্রথম ভারতের বাজারে ছাড়া হয়। এরপর তা বাংলাদেশে এল। বাংলাদেশে ইয়ামাহার একমাত্র পরিবেশক এসিআই মোটরস।

অনুষ্ঠানে ইয়ামাহা মোটর গ্রুপ ভারতের চেয়ারম্যান মোতোফুমি সিতারা এসিআই ও বাংলাদেশের বাইকারদের প্রশংসা করেন। তিনি বলেন, এ দেশে ইয়ামাহা মোটরসাইকেলের চাহিদা বাড়ছে। এ কারণে ইয়ামাহা এসিআইয়ের সঙ্গে একটি যৌথ উদ্যোগে কারখানা করছে।

এসিআই মোটরসের ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারী বলেন, এসিআই আগামী পাঁচ মাসের মধ্যেই কারখানা চালু করতে চায়। এ দেশে ইয়ামাহার গ্রাহকদের এসিআই উচ্চমানের সেবা দিচ্ছে। পাশাপাশি খুচরা যন্ত্রাংশ বাজারে সহজলভ্য করা হয়েছে।