বুড়িমারী স্থলবন্দর বন্ধ থাকবে ৮ দিন

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী স্থলবন্দর আট দিন বন্ধ থাকবে। এ ছুটির ঘোষণা দিয়েছে বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন। আজ শনিবার থেকে ৯ জুন পর্যন্ত এ বন্দর দিয়ে সব ধরনের পণ্য আমদানি- রপ্তানি বন্ধ থাকবে। তবে এ সময় বন্দর ইমিগ্রেশন দিয়ে পাসপোর্টধারী যাত্রী সাধারণের চলাচল অব্যাহত থাকবে।

বুড়িমারী কাস্টমস সূত্র জানায়, বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতি ও সি অ্যান্ড এফ অ্যাসোসিয়েশন যৌথ আলোচনা সভায় আজ থেকে ৯ জুন শনিবার ঈদুল ফিতর উপলক্ষে বন্ধের ঘোষণা দিয়ে স্থলবন্দর কাস্টমস, বন্দর কর্তৃপক্ষ, পুলিশ ইমিগ্রেশন ও ভারতীয় আমদানি-রপ্তানিকারকদের চিঠি দেওয়া হয়েছে।

বুড়িমারী স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক সমিতির সভাপতি ও পাটগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান রুহুল আমীন বলেন, ‘পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর ও ভারতের চ্যাংড়াবান্ধা শুল্ক স্টেশন উভয় দেশের আমদানি-রপ্তানিকারক অ্যাসোসিয়েশন আলোচনায় আট দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বুড়িমারী ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা (এসআই) রাশেদুজ্জামান বলেন, ‘ঈদ উপলক্ষে বুড়িমারী স্থলবন্দর দিয়ে ব্যবসায়ীদের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকলেও সাধারণ যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।