ওয়ালটন ই-প্লাজায় পাওয়া যাচ্ছে প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল টিভি

ওয়ালটন ই-প্লাজায় পাওয়া যাচ্ছে প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল টিভি। ছবি: সংগৃহীত
ওয়ালটন ই-প্লাজায় পাওয়া যাচ্ছে প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল টিভি। ছবি: সংগৃহীত

প্রযুক্তিপণ্যের দেশীয় প্রতিষ্ঠান ওয়ালটন এবার নিয়ে এসেছে বাংলা, ইংরেজি ও হিন্দি অপশনযুক্ত ভয়েস কন্ট্রোল স্মার্ট টিভি। এই স্মার্ট টিভিতে বাংলা ভাষায় কমান্ড দেওয়া যাবে। ফলে, টাইপ করে ইউটিউব বা ব্রাউজার থেকে কনটেন্ট খোঁজার প্রয়োজন পড়বে না।

ওয়ালটনের নিজস্ব অনলাইন বিক্রয় প্ল্যাটফর্ম ই-প্লাজায় পাওয়া যাচ্ছে দেশের প্রথম বাংলা ভয়েস কন্ট্রোল এই স্মার্ট টিভি। ২ হাজার ৮৩ টাকা মাসিক কিস্তিতে (ইএমআই) এটি কেনার সুবিধা পাচ্ছেন গ্রাহকেরা।

ওয়ালটনের নির্বাহী পরিচালক এবং ই-কমার্সের ইনচার্জ মোহাম্মদ তানভীর রহমান জানান, প্রাথমিকভাবে ডব্লিউই-ডিএইচ ৩২ভি (৮১৩ মিলিমিটার) মডেলের ভয়েস কন্ট্রোল টিভি ই-প্লাজায় আনা হয়েছে, যার দাম ২৪ হাজার ৯৯০ টাকা। বিশ্বের যেকোনো স্থানে বসেই কেনা যাবে এই টিভি। ই-প্লাজা ওয়ালটনবিডি ডটকম (eplaza.waltonbd.com) ওয়েবসাইট থেকে টিভিটির অর্ডার করা যাবে। ৩২১টি ওয়ালটন প্লাজার মাধ্যমে সারা দেশে ডেলিভারি দেওয়া হচ্ছে।

ওয়ালটন টেলিভিশন বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মোস্তফা নাহিদ হোসেন জানান, টেলিভিশন প্রযুক্তি নিয়ে নিয়মিত গবেষণার মাধ্যমে টিভিতে উদ্ভাবনী প্রযুক্তি ও ফিচার সংযোজন করছে ওয়ালটন। এরই পরিপ্রেক্ষিতে স্মার্ট টিভিতে এবার বাংলা ল্যাঙ্গুয়েজ অপশন সংযুক্ত করা হয়েছে। এতে করে স্মার্ট টিভিতে বাংলা, হিন্দি বা ইংরেজি কনটেন্ট প্রয়োজন হলে, গ্রাহককে টিভির রিমোট বাটনে আর টাইপ করতে হবে না। গ্রাহক ‘হ্যালো ওয়ালটন’ বললেই আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স ভয়েস রিসিভার সচল হয়ে যাবে। এরপর প্রয়োজনীয় কনটেন্টটি মুখে বললেই তা স্বয়ংক্রিয়ভাবে ইন্টারনেট অথবা ইউটিউবে চলে আসবে। টেলিভিশন জগতে একমাত্র ওয়ালটন টিভিতেই বাংলা ভয়েস কন্ট্রোল অপশন সংযোজন করা হয়েছে। এই প্রযুক্তি ওয়ালটনের নিজস্ব উদ্ভাবন।

মোস্তফা নাহিদ হোসেন বলেন, অ্যান্ড্রয়েড সেভেন পরিচালিত ওয়ালটনের ওই স্মার্ট টিভিতে ব্যবহৃত হয়েছে এআরএম করটেক্স এ৫৩ কোয়াড কোর প্রসেসর, ১ গিগাবাইট র‌্যাম এবং ৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। ই–শেয়ার অ্যাপ ব্যবহার করে এই টিভিতে মোবাইল থেকে ছবি, ভিডিও, অডিও, ফাইল দেখা যাবে। এ ছাড়া, পেনড্রাইভ বা অন্য ডিভাইস থেকে মুভি, ভিডিও, গান, ছবিসহ বিভিন্ন কনটেন্ট দেখার জন্য রয়েছে ৪টি এইচডিএমআই পোর্ট, ২টি ইউএসবি পোর্ট ইত্যাদি।

ই-প্লাজা থেকে টেলিভিশনটি কিনতে ক্রেতারা ওয়ালটনের ডিজিটাল ক্যাম্পেইনের আরও অনেক অফার উপভোগ করতে পারবেন। বিভিন্ন ব্যাংকের ক্রেডিট কার্ডের মাধ্যমে ১২ মাসের কিস্তি সুবিধা রয়েছে। এ ছাড়া ছয় মাসের রিপ্লেসমেন্ট গ্যারান্টির পাশাপাশি এই টিভির প্যানেলে ৪ বছরের ওয়ারেন্টিসহ ৫ বছরের বিনা মূল্যের বিক্রয়োত্তর সেবা দিচ্ছে ওয়ালটন।