বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুরের বার্ষিক মিলনমেলা অনুষ্ঠিত

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুরের বার্ষিক মিলনমেলা ‘বিএমসিএস নাইট ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। টেমাসেক ক্লাব, সিঙ্গাপুর, ২০ জুলাই। ছবি: সংগৃহীত
বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুরের বার্ষিক মিলনমেলা ‘বিএমসিএস নাইট ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। টেমাসেক ক্লাব, সিঙ্গাপুর, ২০ জুলাই। ছবি: সংগৃহীত

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুরের (বিএমসিএস) বার্ষিক মিলনমেলা ‘বিএমসিএস নাইট ২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার (২০ জুলাই) সিঙ্গাপুরের টেমাসেক ক্লাবের বল রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিএমসিএসের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুর সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. বিবিয়ান বালাকৃষ্ণান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোস্তাফিজুর রহমান এবং বাংলাদেশে নিযুক্ত সিঙ্গাপুরের রাষ্ট্রদূত ডেরেক লো।

প্রধান অতিথির বক্তব্যে বিবিয়ান বালাকৃষ্ণান সিঙ্গাপুরে অবস্থানরত বাংলাদেশি মেরিনারদের অবদানের ভূয়সী প্রশংসা করেন। টেলিভিশন সংবাদপাঠক ফারজানা করিম এ্যানির সঞ্চালনায় এ অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন বিশিষ্ট সংগীতশিল্পী ফাহমিদা নবীসহ স্থানীয় সংগীতশিল্পীরা।

বাংলাদেশি মেরিন কমিউনিটি সিঙ্গাপুর (বিএমসিএস) সিঙ্গাপুরে বসবাসরত বাংলাদেশি মেরিনারদের একটি সামাজিক সংগঠন। সংগঠনটির সদস্যসংখ্যা প্রায় দু শর কাছাকাছি। সংগঠনের সদস্যরা সিঙ্গাপুরের স্বনামধন্য শিপিং কোম্পানিগুলোতে মেরিন সার্ভেয়ার, মেরিন সুপার, টেকনিক্যাল ম্যানেজার, জেনারেল ম্যানেজার, প্রধান নির্বাহী কর্মকর্তা, সিঙ্গাপুর পোর্ট অথরিটির প্রধান পরীক্ষক, সার্ভেয়ারসহ বড় বড় পদে সুনামের সঙ্গে কর্মরত আছেন।

বাংলাদেশি মেরিনারদের (নাবিক) চাকরি ও ভিসার জটিলতা নিরসনে মেরিনারদের জন্য সংগঠনটি অবিরাম কাজ করে যাচ্ছে। গত বছর মার্চ মাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিঙ্গাপুর সফরের সময় এ সংগঠনের নেতারা মেরিনারদের চাকরি ও সিঙ্গাপুরসহ বিভিন্ন দেশের ভিসা সমস্যা নিয়ে প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন এবং নৌসচিব মো. আবদুস সামাদের সঙ্গে কথা বলেন।