অ্যামাজনের সঙ্গে ওয়ালটনের চুক্তি

দেশের ইলেকট্রনিকস খাতের অন্যতম কোম্পানি ওয়ালটনের সঙ্গে চুক্তি করেছে যুক্তরাষ্ট্রভিত্তিক ইকমার্স প্রতিষ্ঠান অ্যামাজন। চুক্তির আওতায় ওয়ালটন ব্র্যান্ডের বিভিন্ন পণ্য অ্যামাজনের প্ল্যাটফর্ম ব্যবহার করে বিশ্বব্যাপী বিক্রয় করা হবে।

এই চুক্তির ফলে সব ধরনের ওয়ালটন পণ্য নিতে পারবে অ্যামাজন। তবে প্রাথমিকভাবে আমেরিকার বাজারে ওয়ালটনের ল্যাপটপ, কম্পিউটার, মোবাইল ফোন এবং হোম অ্যাপ্লায়েন্স বিক্রি হবে।

আজ বৃহস্পতিবার রাজধানীতে ওয়ালটন করপোরেট কার্যালয়ে এই চুক্তি সই হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে ওয়ালটন।

অ্যামাজন বাংলাদেশের এ দেশীয় ব্যবস্থাপক শশাঙ্ক পান্ডে ও ওয়ালটনের নির্বাহী পরিচালক লিয়াকত আলী চুক্তিতে সই করেন। এ সময় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ভাইস চেয়ারম্যান এস এম শামসুল আলম, ব্যবস্থাপনা পরিচালক এস এম আশরাফুল আলম, ওয়ালটন করপোরেশনের চেয়ারম্যান এস এম মাহবুবুল আলম, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম, আরবি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক তাহমিনা আফরোজ, ওয়ালটন কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক রাইসা সিগমা এবং ওয়ালটনের আন্তর্জাতিক বিজনেস ইউনিট (আইবিইউ) প্রেসিডেন্ট অ্যাডওয়ার্ড কিম উপস্থিত ছিলেন।

এ সময় বাংলাদেশে তৈরি ট্যামারিন্ড ইএক্স মডেলের নতুন একটি ওয়ালটন ল্যাপটপের মোড়ক উন্মোচন করা হয়।