ওকলা টেস্টে দ্রুততম নেটওয়ার্ক গ্রামীণফোনের

ইন্টারনেটের গতি পরীক্ষা ও বিশ্লেষণের প্রতিষ্ঠান ‘ওকলা’ পরিচালিত নিরীক্ষায় ২০১৯ সালের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকে বাংলাদেশের ‘দ্রুততম মোবাইল নেটওয়ার্ক’ এর স্বীকৃতি পেয়েছে গ্রামীণফোন।

আজ রোববার গ্রামীণফোন এ বিবৃতিতে এ কথা জানায়। সেখানে বলা হয়, ‘স্পিডটেস্ট অ্যাওয়ার্ড’ বিজয়ী নির্বাচনের জন্যে ‘স্পিড-স্কোর’ প্রক্রিয়ায় মোবাইল অপারেটরদের ডাউনলোড এবং আপলোড স্পিড পরীক্ষা করার মাধ্যমে নেটওয়ার্ক স্পিড পারফরম্যান্সের ক্রম নির্ণয় করা হয়। গত ২০১৮ সালে ৯ দশমিক ২৫ স্কোর নিয়ে বিজয়ী হয় এবং এ বছর ১০ দশমিক ৬০ স্কোর অর্জন করে গ্রামীণফোন।


এই অর্জন সম্পর্কে গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, এই পুরস্কার তাঁরা গ্রাহকদের প্রতি উৎসর্গ করছেন। গ্রাহকদের সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে তাঁরা কাজ করছেন এবং নিয়ন্ত্রক সংস্থার সাম্প্রতিক সময়ে আরোপিত বিধিনিষেধ সত্ত্বেও তাঁদের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে জানান।

ওকলার এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট জেমি স্টিভেন বলেন, এ বছরের প্রথম এবং দ্বিতীয় প্রান্তিকে গ্রাহকদের স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করা ‘স্পিডটেস্ট’ পরীক্ষার ফলাফল চুলচেরা বিশ্লেষণে অনবদ্য পারফরম্যান্স করার কারণেই এই স্বীকৃতি পেয়েছে গ্রামীণফোন।

গ্রামীণফোন জানায়, ২০১৯ সালের জুন মাস পর্যন্ত তাদের গ্রাহকসংখ্যা দাঁড়িয়েছে ৭ কোটি ৫৩ লাখ। দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটি নেটওয়ার্ক আধুনিকায়ন ও ৪জি সেবা সম্প্রসারণে ৩৮০ কোটি টাকা বিনিয়োগ করেছে। ১৬ হাজারের বেশি সাইট নিয়ে গ্রামীণফোন নেটওয়ার্ক এখন ১০০ শতাংশ মোবাইল ব্রডব্যান্ড কাভারেজ দিচ্ছে।