ঘরে বসেই ঘর খুঁজুন

ক্রেতাদের ঘরে বসেই ঘর খোঁজার সুবিধা দিতে চলছে ডিবিএল সিরামিক-প্রথম আলো ডট কম অনলাইন আবাসন মেলা। গত বৃহস্পতিবার শুরু হওয়ায় সাত দিনব্যাপী এই মেলায় ৬২টি আবাসন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। মেলার ওয়েবসাইট ঠিকানা abashonmela.pro।

মেলায় অংশ নেওয়া আবাসন প্রতিষ্ঠানগুলো ৮ হাজার ২২৫টি ফ্ল্যাট, ৪ লাখ ৭০ হাজার কাঠা জমি এবং ১৭ লাখ বর্গফুট বাণিজ্যিক স্পেস বা জায়গা বিক্রির জন্য প্রদর্শন করছে। ইন্টারনেট সংযোগ থাকলেই মুঠোফোন বা কম্পিউটারে মেলার ঠিকানায় প্রবেশ করে ফ্ল্যাট, প্লট ও বাণিজ্যিক স্পেসের বিষয়ে বিস্তারিত জানা যাবে।

মেলার স্ট্র্যাটেজিক পার্টনার হিসেবে আছে আবাসন ব্যবসায়ীদের সংগঠন রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন (রিহ্যাব)। মূল সহযোগী ডিবিএল সিরামিক। সহযোগী হিসেবে আছে ইজি বিল্ড ও বিপ্রপার্টি ডট কম। দ্বিতীয়বারের মতো প্রথম আলো ডট কম এই অনলাইন আবাসন মেলার আয়োজন করেছে। প্রথম মেলায় দুই লাখের বেশি সক্রিয় দর্শনার্থী ছিলেন। ৬০টির বেশি ফ্ল্যাট ও প্লট বিক্রি হয়েছে সেবার। সেই সাফল্যের পর আয়োজকেরা বছরে দুবার ‘অনলাইন আবাসন মেলা’ আয়োজনের কথা ভাবছেন।

রাজধানীর সোনারগাঁও হোটেলে গত বুধবার মেলার উদ্বোধনী অনুষ্ঠানে রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন, ডিবিএল সিরামিকসের উপব্যবস্থাপনা পরিচালক মো. আবদুল কাদের, আনোয়ার ল্যান্ডমার্কের নির্বাহী পরিচালক সেলিনা তারেক, র​্যাংগস প্রপার্টিজের ব্যবস্থাপনা পরিচালক মাশিদ রহমান, বিপ্রপার্টি ডট কমের মার্কেটিং ম্যানেজার মাহজাবীন চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। মেলায় অংশ নেওয়ায় রিহ্যাব ও আবাসন প্রতিষ্ঠানকে ধন্যবাদ জানান প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

অনলাইন আবাসন মেলার স্পনসর হিসেবে আছে র​্যাংগস প্রপার্টিস, পূর্বাচল মেরিন সিটি, কোরাল রিফ প্রপার্টিজ, আনোয়ার ল্যান্ডমার্ক, নাভানা রিয়েল এস্টেট, রিচমন্ড ডেভেলপারস ও আবেদ হোল্ডিংস। সম্প্রচার-সহযোগী হিসেবে আছে নাগরিক টিভি ও এবিসি রেডিও।

আয়োজকেরা জানান, মেলায় অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলোর প্রকল্প দেখে ক্রেতা-দর্শনার্থীরা ভোট দিতে পারেন। তাঁদের ভোটে সেরা পাঁচ প্রতিষ্ঠান পাবে পুরস্কার। মেলা শেষ হবে আগামী বুধবার।