একদিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তিতে আনল নগদ

একদিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় নিয়ে আসা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: সংগৃহীত
একদিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় নিয়ে আসা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: সংগৃহীত

ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ ও রাষ্ট্রীয় মোবাইল অপারেটর টেলিটক একদিনে ৬০ লাখ গ্রাহককে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় নিয়ে এসেছে। আজ বৃহস্পতিবার নগদের পক্ষ থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। 

বাংলাদেশের জনগণের আর্থিক অন্তর্ভুক্তি নিয়ে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে বাংলাদেশ ডাক বিভাগ। এই প্রয়াসের একটি ফসল ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ।

সকল টেলিটক গ্রাহক এখন থেকে নগদ-এর সকল সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবা গ্রহণের জন্য টেলিটক গ্রাহকদের শুধু নগদ অ্যাকাউন্টের পিন সেট করে নিতে হবে।

৬০ লাখ গ্রাহকে আর্থিক অন্তর্ভুক্তির আওতায় নিয়ে আসা উপলক্ষে গতকাল বুধবার এক অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার অঙ্গীকারের ফসল হলো ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ। মাননীয় প্রধানমন্ত্রীর বিচক্ষণ নির্দেশনা এবং পথ প্রদর্শন নগদকে এগিয়ে নিয়ে যাবে বহুদূর। এর সুফল দেশের প্রান্তিক জনগোষ্ঠী ইতিমধ্যেই পেতে শুরু করেছে। এখন সময় এগিয়ে যাওয়ার। দেশের মেহনতি মানুষ এবং প্রান্তিক জনগণকে সেবার আওতায় আনার।

গতকালের অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস, ডাক বিভাগের মহাপরিচালক সুধাংশু শেখর ভদ্র, টেলিটক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাবউদ্দিন, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং ডাক বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চলতি বছরের স্বাধীনতা দিবসে (২৬ মার্চ) প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাক বিভাগের ডিজিটাল আর্থিক সেবা নগদ উদ্বোধন করেন।