নভোএয়ার ও ফায়ারফ্লাইয়ের মধ্যে সমঝোতা স্মারক সই

নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাইয়ের মধ্যে সমঝোতা স্মারক সই অনুষ্ঠান। ঢাকা, ১৭ অক্টোবর। ছবি: সংগৃহীত
নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাইয়ের মধ্যে সমঝোতা স্মারক সই অনুষ্ঠান। ঢাকা, ১৭ অক্টোবর। ছবি: সংগৃহীত

দেশের অন্যতম বেসরকারি বিমান সংস্থা নভোএয়ার ও মালয়েশিয়ার ফায়ারফ্লাইয়ের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে। আজ বৃহস্পতিবার নভোএয়ারের প্রধান কার্যালয়ে এই সমঝোতা চুক্তি সই অনুষ্ঠিত হয়।

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান ও ফায়ারফ্লাইয়ের সিইও ফিলিপ সি ইউ জিন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে স্বাক্ষর করেন। এর আওতায় দুই প্রতিষ্ঠান প্রশিক্ষণ, প্রকৌশল, উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ ও ফ্লাইট পরিচালনার ক্ষেত্রে নিজেদের মধ্যে সহযোগিতা বিনিময় করবে।

মফিজুর রহমান বলেন, ‘যাত্রীদের উন্নত সেবা প্রদান ও নিরাপদ যাত্রা নিশ্চিত করাই আমাদের লক্ষ্য। তাই সেবার মান আরও উন্নত করতে উড়োজাহাজ রক্ষণাবেক্ষণ, দক্ষ জনবলসহ প্রয়োজনীয় সহযোগিতার জন্যই আমরা স্বনামধন্য ফায়ারফ্লাইয়ের সঙ্গে এই সমঝোতা স্মারক স্বাক্ষর করেছি।’

ফিলিপ সি ইউ জিন বলেন, বাংলাদেশের অন্যতম ও অগ্রগামী বেসরকারি এয়ারলাইন নভোএয়ারের সঙ্গে বিভিন্ন ক্ষেত্রে সহযোগিতামূলক এই সমঝোতা স্মারক স্বাক্ষর একটি মাইলফলক হিসেবে গণ্য হবে এবং সহযোগিতার পরিধি আরও বিস্তৃত হবে বলে তিনি বিশ্বাস করেন। নিজেদের মধ্যে অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে যাত্রীদের সেবা আরও উন্নত করার লক্ষ্যেই এই দ্বিপক্ষীয় সমঝোতা স্মারক সই করা হয়েছে বলে তাঁর অভিমত। এ অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ফায়ারফ্লাই মালয়েশিয়া এয়ারলাইনসের একটি অঙ্গ প্রতিষ্ঠান। ২০০৭ সালে এটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠানটি বাণিজ্যিক ফ্লাইট পরিচালনার পাশাপাশি পাইলটদের প্রশিক্ষণ ও উড়োজাহাজের কারিগরি সহায়তা দিয়ে থাকে।

নভোএয়ার ছয়টি এটিআর ৭২-৫০০ মডেলের উড়োজাহাজ দিয়ে প্রতিদিন চট্টগ্রামে পাঁচটি, কক্সবাজারে পাঁচটি, সৈয়দপুরে পাঁচটি, যশোরে পাঁচটি, সিলেটে দুটি, বরিশাল, রাজশাহী ও কলকাতায় একটি করে ফ্লাইট পরিচালনা করছে। বিজ্ঞপ্তি