প্রাইম ব্যাংকের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ

চলতি বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রাইম ব্যাংক। ঢাকা, ৬ নভেম্বর। ছবি: সংগৃহীত
চলতি বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রাইম ব্যাংক। ঢাকা, ৬ নভেম্বর। ছবি: সংগৃহীত

২০১৯ হিসাব বছরের তৃতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে প্রাইম ব্যাংক। বুধবার ঢাকায় ব্যাংকটির প্রধান কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রতিবেদনটি প্রকাশ করা হয়। প্রতিবেদনে ব্যাংকের অগ্রগতির বিভিন্ন সূচক সম্পর্কে বিস্তারিত তুলে ধরা হয়।

স্থানীয় ও বিদেশি বিনিয়োগ বিশ্লেষক, পুঁজিবাজার বিশ্লেষক ও সাংবাদিকেরা অনুষ্ঠানে অংশ নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন। ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ, উপব্যবস্থাপনা পরিচালক ও সিএফও মোহাম্মদ হাবিবুর রহমান চৌধুরী প্রশ্নের জবাব দেন।

প্রতিবেদনে জানানো হয়, বছরের প্রথম ৯ মাসে প্রাইম ব্যাংকের শেয়ারপ্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ১.৩৭ টাকা, যা ২০১৮ সালের একই মেয়াদে ছিল ১.০৮ টাকা। বছরের প্রথম ৯ মাসে ব্যাংকটির কর–পরবর্তী মুনাফা দাঁড়িয়েছে ১৫৫ কোটি টাকা, যা গত বছরের একই সময়ে ছিল ১২২ কোটি টাকা। মুনাফা বৃদ্ধির এই হার ২৭%।

অনুষ্ঠানে জানানো হয়, ব্যাংকের আমানত সেপ্টেম্বর ২০১৯ শেষে দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৮ কোটি টাকা, যা ২০১৮ সালের ডিসেম্বর শেষে ছিল ১৯ হাজার ৭৫২ কোটি টাকা। সেপ্টেম্বর শেষে প্রদেয় ঋণের পরিমাণ দাঁড়িয়েছে ২০ হাজার ৯৮৭ কোটি টাকা। আমদানি–রপ্তানি ব্যবসাও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

সূচনা বক্তব্যে ব্যাংকের কৌশলগত অবস্থান ও ভবিষ্যৎ পরিকল্পনার কথা তুলে ধরে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী রাহেল আহমেদ বলেন, অগ্রগতির যে ধারায় ব্যাংকটি এগিয়ে যাচ্ছে, তা ভবিষ্যতেও অব্যাহত থাকবে। বিজ্ঞপ্তি