বরিশালে আয়কর সপ্তাহের উদ্বোধন

বরিশালে শুরু হয়েছে আয়কর সপ্তাহ। আজ বৃহস্পতিবার সকালে নগরের ক্লাব রোডে বরিশাল ক্লাবে এই মেলার উদ্বোধন হয়। চলবে ২০ নভেম্বর পর্যন্ত।

সকাল ১০টায় মেলার উদ্বোধন করেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নগর পুলিশ কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সাইদুর রহমান।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি মেয়র সাদিক আবদুল্লাহ বলেন, বিশ্বে যেসব দেশ আজ উন্নত দেশ হিসেবে নিজেদের অধিষ্ঠিত করেছে, সেসব দেশের উন্নতির মূলে রয়েছে অভ্যন্তরীণ আয়। এই আয়ের মূল উৎস হচ্ছে সেসব দেশের নাগরিকদের আয়কর। সেসব দেশের শতভাগ মানুষ আয়কর দেয়। তাই বাংলাদেশের উন্নয়নের যে ধারার সূচনা হয়েছে তাকে অব্যাহত রাখতে হলে সবাইকে স্বতঃপ্রণোদিত হয়ে আয়কর পরিশোধ করতে হবে। এটা নাগরিক দায়িত্ব। নাগরিকেরা যথাযথভাবে কর পরিশোধ না করলে দেশের উন্নয়ন-অগ্রগতি কোনোভাবেই সম্ভব নয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল অঞ্চলের কর কমিশনার মো. খাইরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বরিশাল নগর পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান। তিনি বলেন, করমেলার মধ্য দিয়ে মানুষের মাঝে যে প্রাণের স্পন্দন সৃষ্টি হয়েছে, তা যেন অব্যাহত থাকে। যাঁরা এখনো কর দিতে আগ্রহী নন, তাঁরা কর দেবেন এবং দেশের উন্নয়নে অবদান রাখবেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন বরিশাল অঞ্চলের অতিরিক্ত কর কমিশনার মো. আবুল বাসার আকন। উপস্থিত ছিলেন বরিশাল অঞ্চলের যুগ্ম কর কমিশনার মো. লুৎফর রহমান, উপকর কমিশনার আনন্দ কুমার সাহা, সহকারী কর কমিশনার এস এম গাউস ই নাজ, মো. মনজুর রহমান প্রমুখ।

বরিশাল ক্লাবে প্রতিদিন সকাল সাড়ে ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মেলা চলবে। মেলায় কর প্রদানকারীদের জন্য ১৭টি বুথ রয়েছে। সেখান থেকে নাগরিকেরা সব ধরনের সেবা পাবেন।