অ্যামচেমের নতুন সভাপতি সৈয়দ এরশাদ আহমেদ

সৈয়দ এরশাদ আহমেদ
সৈয়দ এরশাদ আহমেদ

আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশের (অ্যামচেম) নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন সৈয়দ এরশাদ আহমেদ। তিনি এক্সপেডিটরস (বাংলাদেশ) লিমিটেডের এ দেশীয় ব্যবস্থাপক ও ব্যবস্থাপনা পরিচালক।

সৈয়দ এরশাদ আহমেদ নেতৃত্বাধীন অ্যামেচেমের নতুন কমিটির সহসভাপতি নির্বাচিত হয়েছেন মাস্টারকার্ড সিঙ্গাপুর হোল্ডিংয়ের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল। আর কোষাধ্যক্ষ নির্বাচিত হয়েছেন আর-প্যাক (বাংলাদেশ) লিমিটেডের মহাব্যবস্থাপক মো. শফিকুল আজম।

অ্যামচেমের নতুন কমিটি ২০১৯-২০ মেয়াদে দায়িত্ব পালন করবেন। কমিটির সদস্যরা হলেন—ডুপন্ট বাংলাদেশ লিমিটেডের পরিচালক শওকত আলী সরকার, সিটিব্যাংক এনএ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক এন রাজেশেখরন, বিটন ডিকিনসন ইন্ডিয়া প্রাইভেট লিমিটেডের বিজনেস ম্যানেজার (বাংলাদেশ) মির্জা সজিব রাইহান। অ্যামচেমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

রাজধানীর প্রগতি সরণিতে অ্যামচেমের নিজস্ব অফিসে সম্প্রতি সংগঠনের নির্বাহী কমিটির সভায় নতুন কমিটির নাম চূড়ান্ত করা হয়।

গত সেপ্টেম্বরে ২৩তম বার্ষিক সাধারণ সভায় টানা তৃতীয়বারের মতো অ্যামচেমের সভাপতি নির্বাচিত হোন মো. নূরুল ইসলাম। তিনি আমেরিকান লাইফ ইনস্যুরেন্স কোম্পানির (মেটলাইফ) বাংলাদেশ, নেপাল ও মিয়ানমারের চেয়ারম্যান দায়িত্বে ছিলেন। চাকরি থেকে অবসরে যাওয়ায় তিনি অ্যামচেমের সভাপতির পদ ছাড়েন। তাই সংগঠনের কমিটি পুনর্গঠন করা হয়েছে।