বাজারে ৩ গিগাবাইট র‍্যামের অপো এ৫-এর নতুন সংস্করণ

বাজারে এল ৩ গিগাবাইট র‍্যামসমৃদ্ধ অপো এ৫ ২০২০–এর নতুন সংস্করণ। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারিযুক্ত জনপ্রিয় এই স্মার্টফোনের নতুন সংস্করণ পাওয়া যাবে ১৬ হাজার ৯৯০ টাকায়।

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো ২০১৯ সালের তৃতীয় প্রান্তিকে বাংলাদেশের বাজারে নিয়ে আসে অপো এ৯ ২০২০ এবং অপো এ৫ ২০২০ মডেলের স্মার্টফোন। ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, কোয়াড ক্যামেরা সেটআপের মতো ফিচারগুলোর কারণে স্মার্টফোন দুটি জনপ্রিয় হয়ে ওঠে। বছরের শেষার্ধে গ্রাহকদের নতুন করে চমক দিতেই অপো এ৫ ২০২০–এর কিছুটা সাশ্রয়ী সংস্করণ বাজারে আনল অপো বাংলাদেশ। এ৫ ২০২০–এর নতুন এই সংস্করণে থাকছে ৩ গিগাবাইট র‍্যাম, তৃতীয় প্রজন্মের স্ন্যাপড্রাগন ৬৬৫ মোবাইল প্ল্যাটফর্ম, ৬.৫ ইঞ্চি ওয়াটারড্রপ ডিসপ্লে, ফোরকে ভিডিও ধারণের সুবিধা এবং ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি।

অপোর এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ভ্রমণকারী এবং ঘর কিংবা অফিসের বাইরে বেশি সময় অবস্থান করেন এমন গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখেই স্মার্টফোনে আছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। ফলে দীর্ঘ সময়জুড়ে চার্জ করার সুযোগ না মিললেও স্মার্টফোনের পাওয়ার ব্যাকআপ নিয়ে দুশ্চিন্তা করতে হবে না মোটেই। এ ছাড়া ফোনটিতে থাকছে চারটি ক্যামেরার সমন্বয়ে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ এবং আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স প্রযুক্তির সেলফি ক্যামেরা। ফলে ভ্রমণের প্রিয় মুহূর্তগুলো ধারণ করে রাখা কিংবা সামাজিক যোগাযোগমাধ্যমে কন্টেন্ট তৈরির জন্য আকর্ষণীয় স্মার্টফোন হতে পারে অপো এ৫ ২০২০। ফোনটিতে থাকছে ডলবি এটমোস স্পিকার, ফলে গেমিং কিংবা সিনেমা দেখার সময় দূর্দান্ত অডিও অভিজ্ঞতা দিতে পারবে অপোর নতুন এই স্মার্টফোনটি।

অপো এ৫ ২০২০ সম্পর্কে অপো বাংলাদেশের পিআর এবং মার্কেটিং ম্যানেজার ইফতেখার সানি বলেন, বাস্তব জীবনে প্রয়োজন রয়েছে এমন সব ফিচার উদ্ভাবনে সবচেয়ে বেশি গুরুত্ব প্রদান করে অপো। বেশি সময়জুড়ে ব্যাটারি ব্যাকআপের চাহিদা রয়েছে এমন গ্রাহকদের কথা বিবেচনা করেই ডিজাইন করা হয় অপো এ৫ ২০২০। ৩ গিগাবাইট র‍্যামযুক্ত অপো এ৫ ২০২০ গ্রাহকদের পাওয়ার ব্যাকআপসংক্রান্ত দুশ্চিন্তা থেকে মুক্তি দিতে সক্ষম হবে।

বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপোর ক্রেতাদের শিল্প ও উদ্ভাবনী প্রযুক্তির মিশেলে তৈরি পণ্য সরবরাহের প্রতিষ্ঠান। তারুণ্য, নতুন ট্রেন্ড/প্রবণতা সৃষ্টি আর সৌন্দর্যের প্রতীক একটি ব্র্যান্ড হিসেবে ডিজিটাল জীবনযাত্রার আরও অসাধারণ অভিজ্ঞতা নিশ্চিত করতে অপো বরাবরই তার গ্রাহকদের জন্য নিয়ে আসে সর্বোত্তম সেবা দিতে সক্ষম ইন্টারনেট অপটিমাইজড প্রোডাক্ট। এ ব্র্যান্ডের হাত ধরেই সূচনা হয় ‘সেলফি বিউটিফিকেশন’–এর এক নতুন যুগ। স্মার্টফোন জগতে ‘অপো’ নিয়ে এসেছে ‘মোটোরাইজড রোটেটিং’ ক্যামেরা, আল্ট্রা এইচডি ফিসার, ৫এক্স ডুয়াল ক্যামেরা জুম প্রযুক্তি। ২০১৬ সালে ‘অপো’র সেলফি-বিশেষজ্ঞখ্যাত ‘এফ’ সিরিজ বাজারে আনে। ২০১৭ সালে আইডিসির র‍্যাঙ্কিং অনুসারে অপো বিশ্বের চতুর্থ সেরা স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে নির্বাচিত হয়। বর্তমানে ৪০টি দেশে ২০ কোটির অধিক গ্রাহক আর ৪ লাখের অধিক স্টোর আর বিশ্বজুড়ে ৪টি রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারের মিশেলে বিশ্বজুড়েই তরুণদের স্মার্টফোন ফটোগ্রাফিতে সর্বোৎকৃষ্ট অভিজ্ঞতা দিয়ে চলেছে অপো।