'sManager' এর সেবা প্ল্যাটফর্ম লিমিটেড

সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের নতুন উদ্ভাবন sManager এর উদ্বোধন করা হয়েছে। ছবি: সংগৃহীত
সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের নতুন উদ্ভাবন sManager এর উদ্বোধন করা হয়েছে। ছবি: সংগৃহীত

Sheba. xyz অ্যাপের সাফল্যের পথচলায় এবার আরেকটি মাইলফলক অতিক্রম করলো সেবা প্ল্যাটফর্ম লিমিটেড। বাংলাদেশের ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের প্রতিদিনের ব্যবসায়িক কার্যক্রমে আরও গতি নিয়ে আসতে সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের নতুন উদ্ভাবন sManager এর উদ্বোধন করা হয়েছে।

তথ্যপ্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক গত শনিবার রাজধানী ঢাকার কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশে (আইডিইবি)‘IPDC-Sheba. xyz সার্ভিস অ্যাওয়ার্ড ২০১৯ ’এ sManager-এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এবারের আয়োজনের টাইটেল স্পনসর হিসেবে ছিল আইপিডিসি ফাইন্যান্সলিমিটেড এবং সার্বিক সহযোগিতায় দ্য ডেইলি স্টার।

দিনব্যাপী ‘IPDC-Sheba. xyz সার্ভিস অ্যাওয়ার্ড ২০১৯’এ sManager-এর উদ্বোধন ছাড়াও, সেবা প্ল্যাটফর্ম লিমিটেড-এর Sheba. xyz-এ সার্ভিস দিয়ে আসা সার্ভিস প্রোভাইডার এবং তাঁদের এক্সপার্টদের প্রাপ্য সম্মান দিতে এবং পরবর্তীতে আরও ভালো সার্ভিস দেওয়ার জন্য উৎসাহ দিতে বিভিন্ন ক্যাটাগরিতে ৪০টিরও বেশি অ্যাওয়ার্ড দেওয়া হয়। এর মাঝে ‘র‍্যাপিডমুভারস-এর কর্ণধার ইয়াসির আরাফাত রিয়াজ ‘শ্রেষ্ঠ উদ্যোক্তা’, ‘পিংক স্যালন’এর কর্ণধার ফাতেমা রিমি ‘জয়ী শ্রেষ্ঠ নারী উদ্যোক্তা’ এবং ‘স্মার্ট এক্সপার্ট’এর কর্ণধার মোহাম্মদ জাহিদুল হাসান ‘শ্রেষ্ঠ এক্সপার্ট’ হিসেবে তাঁদের পুরস্কার নেন। বিকেলের সেশনে অনুষ্ঠিত হয় দুইটি প্যানেল আলোচনা। অনুষ্ঠানে সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের প্রায় ১ হাজার ৫০০ জনেরও বেশি সার্ভিস প্রোভাইডার, প্রায় ২০০ জনেরও বেশি আমন্ত্রিত অতিথি, ১০০ জনেরও বেশি পার্টনার ও সংবাদকর্মী মিলিয়ে প্রায় ১৮০০ জনেরও বেশি মানুষের সমাগম হয়।

ক্ষুদ্র উদ্যোক্তাদের পরিপূর্ণভাবে ব্যবসা পরিচালনার ইআরপি সল্যুশন, sManager নিয়ে এসেছে সেবা প্ল্যাটফর্ম লিমিটেড। sManager ব্যবহার করে অনলাইন এবং অফলাইনে ক্ষুদ্র উদ্যোক্তারা বেচা-বিক্রির ট্র্যাকিং, বাকির হিসাব, ডিজিটাল পেমেন্ট কালেকশন, ক্ষুদ্র লোন সুবিধা, অর্ডার প্রসেসিং, অ্যাকাউন্ট ম্যানেজমেন্টসহ প্রয়োজনীয় সবকিছুই করতে পারবেন।

বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতিতে ক্ষুদ্র উদ্যোক্তারা গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছেন। সেবা প্ল্যাটফর্ম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা আদনান ইমতিয়াজ হালিম মনে করেন sManager তাঁদের ব্যবসায় পরিচালনায় নতুন গতি নিয়ে আসবে।