এসিআই 'সুপ্রিম সুরক্ষার আবরণে শীতার্তরা'

‘সুপ্রিম সুরক্ষার আবরণ’–এর উদ্যোগে রংপুর বিভাগের ঈশ্বরপুরে শীতার্ত মানুষের মধ্যে শীতের কাপড় বিতরণ করা হয়েছে। ছবি: সংগৃহীত
‘সুপ্রিম সুরক্ষার আবরণ’–এর উদ্যোগে রংপুর বিভাগের ঈশ্বরপুরে শীতার্ত মানুষের মধ্যে শীতের কাপড় বিতরণ করা হয়েছে। ছবি: সংগৃহীত

গ্রীষ্মপ্রধান দেশ বাংলাদেশে মানুষ বছরের বেশির ভাগ সময়ই ভ্যাপসা গরমে ঘেমে বা রোদে পুড়ে হাহুতাশ করতে থাকে। তাই উচ্চ-মধ্যবিত্ত বাঙালির কাছে শীত বেশ আকাঙ্ক্ষিত এক ঋতু। এই সময়ে শীতের সবজি খাওয়া, নানা রকম পিঠা খাওয়া বা শীতের বাহারি পোশাকে বাঙালি একটু বাবু সেজে ঘুরে বেড়াতেই পছন্দ করে।

শীত আমাদের কাছে ঠিক যতটাই আকাঙ্ক্ষিত আর প্রিয়, আমাদেরই কাছে ও দূরে অনেক সুবিধাবঞ্চিত মানুষ আছে, যাদের কাছে শীতই আসে এক আতঙ্ক হয়ে। শীতের তীব্রতা যত বাড়ে, এই হতদরিদ্র মানুষের জীবনযাপন ততই দুঃসাধ্য হয়ে ওঠে। আমাদের দেশে, বিশেষ করে উত্তরবঙ্গে প্রতিবছর কিছু না কিছু মানুষ মারা যায় শীতের প্রকোপে। এই সুবিধাবঞ্চিত শীতার্ত মানুষের কাছে বেশির ভাগ সময়ই সহযোগিতার হাত পৌঁছায় না। তাদের পাশে দাঁড়াতেই এসিআই সুপ্রিমের উদ্যোগ ‘সুপ্রিম সুরক্ষার আবরণ’।

সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ভিডিওর মধ্য দিয়ে সবার কাছে তুলে ধরা হয় ‘সুপ্রিম সুরক্ষার আবরণ’-এর বার্তা এবং ব্যাপক সাড়া পাওয়া যায়। মাইক্রোসাইট এবং গুগল ফর্মের মাধ্যমে রেজিস্ট্রেশন করার মাধ্যমে মানুষ অংশগ্রহণ করেছে ‘সুপ্রিম সুরক্ষার আবরণ’-এ। ঢাকায় ছড়িয়ে থাকা বিভিন্ন স্থান থেকে একত্র করা প্রতিটি কাপড় সুপ্রিম ওয়াশে জীবাণুমুক্ত করে নিয়ে প্যাক করা হয় উত্তরবঙ্গের শীতার্ত মানুষের কাছে পৌঁছে দেওয়ার উদ্দেশ্যে। গত বৃহস্পতিবার রংপুর বিভাগের ঈশ্বরপুরে শীতার্ত মানুষের মধ্যে শীতের কাপড়গুলো বিতরণ করা হয়েছে।

‘সুপ্রিম সুরক্ষার আবরণ’-এর এই উদ্যোগে উষ্ণ পোশাক দিয়ে সুবিধাবঞ্চিত মানুষের শীতযাপনকে একটু সহনীয় করতে এগিয়ে আসেন অনেকেই। সুপ্রিম সব সময় পাশে দাঁড়াবে সমাজের এসব সুবিধাবঞ্চিত মানুষের সহযোগিতায়।