বইমেলায় বিকাশ পেমেন্টে ১০ শতাংশ ক্যাশব্যাক

অমর একুশে গ্রন্থমেলা-২০২০ উপলক্ষে বিগত বছরের ধারাবাহিকতায় এবারও গ্রাহকদের জন্য বিকাশ পেমেন্টে থাকছে ১০ শতাংশ ক্যাশব্যাক। বিকাশ অ্যাপে কিউআর কোড স্ক্যান করে, *২৪৭# ডায়াল করে অথবা পেমেন্ট গেটওয়ের মাধ্যমে বিকাশ পেমেন্ট করে ক্যাশব্যাক অফার নেওয়া যাবে।

বিকাশের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২ ফেব্রুয়ারি শুরু হওয়া মাসব্যাপী বইমেলায় বিকাশ পেমেন্টে তাৎক্ষণিক ক্যাশব্যাক পাবেন গ্রাহকেরা। মেলা চলাকালে একজন ক্রেতা সর্বোচ্চ ৩০০ টাকা ক্যাশব্যাক পেতে পারেন।

এবারের বইমেলায় প্রথমবারের মতো সুবিধাবঞ্চিত শিশুদেরও বইমেলার আনন্দে মাতিয়ে তুলতে বই প্রদান কর্মসূচি গ্রহণ করেছে বিকাশ। অভিযাত্রিক ফাউন্ডেশনের পরিচালনায় রাজধানীর রায়েরবাজার ও মিরপুর স্কুলসহ ঢাকা, কুমিল্লা, বরিশালের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় এবং স্থানীয় লাইব্রেরি, মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে ৫ হাজার বই দেবে বিকাশ।

বিকাশের সঙ্গে মেলায় আসা পাঠক-দর্শনার্থীরাও অংশ নিতে পারেন বই প্রদান কর্মসূচিতে। এ জন্য মেলা প্রাঙ্গণেই থাকছে বই দেওয়ার ব্যবস্থা। যে কেউ তাঁর পছন্দ অনুসারে নতুন বা পুরাতন বই বুথে দিতে পারবেন। প্রতি সপ্তাহে অভিযাত্রিক ফাউন্ডেশনের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে মেলা প্রাঙ্গণে এসব বই তুলে দেওয়া হবে। এবারের বইমেলায় প্রায় ৯০ শতাংশ স্টলে বিকাশ পেমেন্ট করা যাচ্ছে। মেলা প্রাঙ্গণে আছে বিকাশের বুথ, যাঁদের বিকাশ অ্যাকাউন্ট নেই, তাঁরা জাতীয় পরিচয়পত্র নিয়ে এসে বিকাশ একাউন্ট খুলতে পারছেন মেলায়। গ্রাহকদের সুবিধার্থে বইমেলা প্রাঙ্গণেই আছে ক্যাশইন–ক্যাশআউটের ব্যবস্থাও।

ব্র্যাক ব্যাংক, যুক্তরাষ্ট্রভিত্তিক মানি ইন মোশন, বিশ্ব ব্যাংক গ্রুপের অন্তর্গত ইন্টারন্যাশনাল ফিন্যান্স করপোরেশন, বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশন এবং অ্যান্ট ফিন্যান্সিয়ালের যৌথ মালিকানাধীন প্রতিষ্ঠান বিকাশ। ২০১১ সাল থেকে বাংলাদেশ ব্যাংক নিয়ন্ত্রিত পেমেন্ট সেবাদানকারী প্রতিষ্ঠান হিসেবে বিভিন্ন ধরনের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস দিয়ে আসছে বিকাশ।