বিদেশ থেকে ডিম আমদানির অনুমতি দেওয়া হবে না: প্রতিমন্ত্রী

ডিম
ডিম

মৎস্য ও প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান বলেছেন, বিদেশ থেকে ডিম আমদানির অনুমতি দেওয়া হবে না। দেশে চাহিদা অনুযায়ী ডিমের পর্যাপ্ত উৎপাদন রয়েছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, এই মুহূর্তে বিদেশ থেকে ডিম আমদানির কোনো প্রয়োজন নেই। বিদেশ থেকে ডিম আমদানি করলে দেশের পোলট্রিশিল্প ধ্বংসের মুখে পড়বে।

‘মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ই-সেবা কার্যক্রম চালুকরণ’ প্রকল্পের ই-কনটেন্ট ও ভিডিও কনটেন্ট নির্বাচন কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী। আজ সোমবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে এ কর্মশালা হয়। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে এ কর্মশালার তথ্য জানানো হয়।

এ কর্মশালায় মৎস্যসচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব সুবোল বোস, অতিরিক্ত সচিব শ্যামল চন্দ্র কর্মকার, মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন সংস্থার প্রধানেরা উপস্থিত ছিলেন।

১৫ কোটি ৭৩ লাখ টাকা ব্যয়ে ‘মৎস্য ও প্রাণিসম্পদ খাতে ই-সেবা কার্যক্রম চালুকরণ’ প্রকল্পটি বাস্তবায়িত হচ্ছে। এর আওতায় মৎস্য ও প্রাণিসম্পদ খাতের মোট ৫৫টি (মন্ত্রণালয়ের জন্য ৫টি, মৎস্য বিষয়ে ২০টি এবং প্রাণিসম্পদ বিষয়ে ৩০টি) বিষয়ভিত্তিক উন্নততর ও সহজবোধ্য ই-কনটেন্ট ও ভিডিও কনটেন্ট তৈরি করা হবে। প্রকল্পটি বাস্তবায়িত হলে মৎস্য ও প্রাণিসম্পদ খাতে সেবাগ্রহীতার সংখ্যা বৃদ্ধি পাবে, সেবা গ্রহণকারীর সময় ও অর্থ সাশ্রয় হবে; স্বচ্ছতা ও জবাবদিহি বৃদ্ধি পাবে।

এ ছাড়া মৎস্য ও প্রাণিসম্পদ সেবাসমূহ আরও জনবান্ধব ও সহজসাধ্য করার জন্য মৎস্য অধিদপ্তর ও প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রধান কার্যালয়ে একটি করে কল সেন্টার স্থাপন করা হবে। দেশের ৪৯১টি উপজেলার মৎস্য ও প্রাণিসম্পদের সঙ্গে সম্পর্কিত মৎস্যচাষি, মৎস্যজীবী, গবাদিপশু পালনকারী, খামারি, কৃষক, উদ্যোক্তা ও ব্যবসায়ীরা সরাসরি এই প্রকল্পের সুফল ভোগ করবেন।