সুপারমম ডায়াপারের সঙ্গে হেলথ ইনস্যুরেন্স- পর্ব ২

তাওহিদা ইতি জানালেন, সব সময় সুপারমম ডায়াপারটি কিনলেও হঠাৎ তিনি একদিন প্যাকেটের গায়ে একটি অফার খেয়াল করলেন। সুপারমম বেবি ডায়াপার প্যাকেটের সঙ্গে মাসিক হেলথ ইনস্যুরেন্স কভারেজ দিচ্ছে। তিনি অফারটি সম্পর্কে পড়লেও তেমন গুরুত্ব দিলেন না।

আরও কয়েক মাস পর অফারটি কাশেম সাহেবের চোখে পড়ল। তিনি ব্যাপারটায় বেশ আগ্রহী হলেন। এরপর তিনি পড়ে দেখলেন, ইনস্যুরেন্সটি ২০ হাজার টাকার এবং চালু করার দিন থেকে ৩০ দিন পর্যন্ত এর মেয়াদ থাকবে। তিনি আরও একটি ব্যাপারে খুব খুশি হলেন যে ইনস্যুরেন্সটি শুধু সন্তানের জন্যই নয়, সন্তানের মা-বাবা উভয়ের জন্যও রয়েছে। তিনি ইতিকে এ ব্যাপারে জিজ্ঞেস করতে গেলে ইতি বললেন, ‘আমি এই অফারটি সম্পর্কে জানি, তবে এসব অফারে অনেক রকম ঝামেলা থাকে। সাহায্যও তেমন পাওয়া যায় না। উল্টো এসব অফার পাওয়ার জন্য টাকা দেওয়া লাগে।’ এসব কথা শুনেও কাশেম কি মনে করে যেন—একটি এসএমএসের মাধ্যমে ইনস্যুরেন্সটি চালু করে ফেললেন।

কয়েক দিন পর কাশেম সাহেবের মেয়েটি অসুস্থ হয়ে পড়ায় তাঁর বেশ কিছু টাকা খরচ হয়ে যায়। তিনি সাময়িক একটি আর্থিক সংকটের মধ্যে পড়েন। তখন বিপদের সময় তিনি সুপারমমের মাসিক হেলথ ইনস্যুরেন্স কভারেজটি নেওয়ার কথা ভাবলেন। তিনি ফ্রি ফোন কলের (০৮০০০৮৮৮০০০) মাধ্যমে জানতে পারলেন, এসএমএসের মাধ্যমে পাওয়া একটি অনলাইন লিঙ্কে তাঁকে কিছু প্রয়োজনীয় কাগজপত্র আপলোড দিতে হবে। তিনি কাগজপত্রগুলো যথাযথভাবে আপলোড করে দিলেন।

বিপদের সময় এই সাহায্য পেয়ে কাশেম ও ইতি দুজনই খুবই উপকৃত হলেন। ইতি আরও জানান, তিনি তো বিশ্বাসই করেননি, কোনো টাকা দেওয়া ছাড়াও এ রকম একটি সাহায্য পাওয়া যাবে। উদ্যোগটির প্রশংসা করে কাশেম সাহেব বললেন, ‘বাকিদেরও এই রকম স্বাস্থ্যজনিত বিষয়গুলো নিয়ে কাজ করা উচিত। বিপদের সময় এমন সাহায্য খুবই উপকারে আসে।’