পবিত্র রমজানে মানসম্মত পণ্য উৎপাদনে ২০ প্রতিষ্ঠানকে বিএসটিআইয়ের চিঠি

আসন্ন পবিত্র রমজান উপলক্ষে মানসম্পন্ন পণ্য উৎপাদন এবং বাজারজাত করতে ২০টি বড় খাদ্য উৎপাদনকারী প্রতিষ্ঠানকে তাগিদ দিয়ে চিঠি পাঠিয়েছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)।

ইফতার ও সাহরিতে বেশি ব্যবহার করা হয়, এমন পণ্য উৎপাদন ও বাজারজাতকারী প্রতিষ্ঠানকে আজ রোববার এ চিঠি পাঠানো হয়। বিএসটিআই এক বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে। এতে বলা হয়, পর্যায়ক্রমে বাকি প্রতিষ্ঠানকেও মানসম্পন্ন পণ্য উৎপাদন ও বাজারজাত করার তাগিদ দিয়ে চিঠি পাঠানো হবে।

আজ প্রাথমিকভাবে যে ২০টি প্রতিষ্ঠানকে পত্র পাঠানো হয়েছে, সেগুলো হলো প্রাণ ফুডস লিমিটেড, শবনম ভেজিটেবল অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড (টিকে গ্রুপ), আকিজ ফুডস অ্যান্ড বেভারেজ লিমিটেড, ট্রান্সকম বেভারেজ লিমিটেড, সুপার অয়েল রিফাইনারি (টিকে গ্রুপ), সিটি গ্রুপ, ব্র্যাক ডেইরি অ্যান্ড ফুড প্রজেক্ট, তানভীর ফুডস লিমিটেড (মেঘনা গ্রুপ), বাংলাদেশ দুগ্ধ উৎপাদন সমবায় সমিতি লিমিটেড, বাংলাদেশ এডিবল অয়েল লিমিটেড, নিউজিল্যান্ড ডেইরি লিমিটেড, এসিআই গ্রুপ, নেসলে বাংলাদেশ লিমিটেড, বসুন্ধরা মাল্টি ফুড অ্যান্ড বেভারেজ ইন্ডাস্ট্রিজ লিমিটেড, আবুল খায়ের গ্রুপ, স্কয়ার ফুডস লিমিটেড, বাংলাদেশ সুপার শপ ওনার্স অ্যাসোসিয়েশন, বিডি ফুডস লিমিটেড, সুইস বেকারি ও সজিব করপোরেশন।
বিএসটিআই জানায়, পণ্যের মান নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালত/ পর্যবেক্ষণ কার্যক্রম অব্যাহত আছে। রমজান মাস উপলক্ষে এ কার্যক্রম আরও জোরদার করা হবে।