'নগদ'-এর পাশে মাশরাফি বিন মুর্তজা

মাশরাফি বিন মুর্তজা
মাশরাফি বিন মুর্তজা

বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল আর্থিক লেনদেন সেবা 'নগদ' দেশের মানুষের জন্য বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়েছে। দেশের জন্য এমন উদ্যোগের প্রশংসা করে 'নগদ'-এর সঙ্গে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা।

করোনাভাইরাস বিশ্বব্যাপী একটি আতঙ্কের নাম। বাংলাদেশও এই সমস্যার সম্মুখীন। 'নগদ' দেশের এমন সংকটে সাধারণ মানুষের পাশে দাঁড়াতে তার বিজ্ঞাপন বাজেট কমিয়ে এনে সেই টাকা লেনদেন খরচ কমানোর কাজে ব্যবহার করছে। পাশাপাশি 'নগদ'-এ প্রথম ১০০০ টাকা ক্যাশ আউটে চার্জ না নেওয়া এবং নিত্যপ্রয়োজনীয় পণ্য ও ওষুধের সেটেলমেন্ট চার্জ শূন্য করার মতো উদ্যোগ নেওয়া হয়েছে। এ ছাড়া দেশের ৪৯২টি উপজেলায় অসহায় মানুষের মধ্যে খাবার ও নিত্যপ্রয়োজনীয় পণ্য বিনামূল্যে বিতরণ করছেন 'নগদ'-এর কর্মীরা। আর 'নগদ' এই উদ্যোগের নাম দিয়েছে 'মানুষ বাঁচলে, দেশ বাঁচবে'।

এই খবর জাতীয় গণমাধ্যমে প্রকাশিত হওয়ার পর বাংলাদেশের অন্যতম জনপ্রিয় ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা একটি সেলফি ভিডিওর মাধ্যমে 'নগদ'-এর এই উদ্যোগের প্রশংসা করেন।

ভিডিওতে তিনি বলেন, দেশের এই পরিস্থিতিতে অনেক টেনশন কাজ করে। কিন্তু কোনো কোনো নিউজ মনটা অনেক ভালো করে দেয়। যেমন, আজ সকালে পেপারে দেখলাম 'নগদ' তাদের বিজ্ঞাপনের খরচ কমিয়ে এই টাকা দেশের কল্যাণে খরচ করবে। তার মানে 'নগদ' শুধু ব্যবসার দিকটা চিন্তা না করে এই সংকটকালে দেশের মানুষের কথা চিন্তা করছে। 'নগদ' একটি সরকারি প্রতিষ্ঠান, তার অর্থ হচ্ছে এর মালিক আমি, আপনি, সবাই। তাই আসুন আমরা 'নগদ'-এর মতো করে যে যার অবস্থান থেকে এগিয়ে আসি। 'নগদ'-এর মতো করেই বলি, 'মানুষ বাঁচলে দেশ বাঁচবে'। তাই 'নগদ'-এর এই সিদ্ধান্তকে আমরা স্যালুট জানাই।

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সফল অধিনায়কের সেলফি ভিডিও দেখার পর 'নগদ'-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক তাঁর সঙ্গে যোগাযোগ করেন। এবং তাঁকে ধন্যবাদ জানান। এ সময় তাঁরা দেশের স্বল্প আয়ের মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীদের জন্য অর্থনৈতিক লেনদেনকে কীভাবে আরও সহজ করা যায়, তা নিয়ে আলোচনা করেন।

পরে 'নগদ'-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক বলেন, 'আশা করা যায়, আমাদের প্রিয় মাশরাফি বিন মুর্তজা বাংলাদেশ সরকারের একজন প্রতিনিধি হিসেবে রাষ্ট্রীয় সেবা নগদ-এর সঙ্গে থাকবেন। এবং আমরা একসঙ্গে বাংলাদেশের সাধারণ জনগণের কল্যাণে আরও কিছু কার্যক্রম নিয়ে উপস্থিত হতে পারব।'