ফেসবুক লাইভে শিক্ষার্থীদের কাছাকাছি ৫ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি

করোনার বন্ধে শিক্ষক-শিক্ষার্থীদের মাঝে যাতে দূরত্ব সৃষ্টি না হয় সেজন্য ৫টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের পাবলিক রিলেশন ডিপার্টমেন্ট থেকে ফেসবুক লাইভের আয়োজন করা হয়েছে। শিক্ষা বিষয়ক অনলাইন নিউজ পোর্টাল এডুকেশন বাংলা প্রেজেন্টস এ লাইভের বিষয় ছিল 'স্টুডেন্টস এক্সপেকটেশন অ্যান্ড রোল অফ ইউনিভার্সিটিস অনলাইন টিচিং –লার্নিং'।

সোমবার অনুষ্ঠিত এ লাইভের সঞ্চালক ছিলেন ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) পাবলিক রিলেশনস অ্যান্ড প্লেসমেন্ট ডিপার্ট্মেন্ট এর ডেপুটি ডিরেক্টর আল আমিন সিকদার শিহাব।

লাইভে উপস্থিত ছিলেন ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির পিআর সেকশনের হেড এস এম মহিউদ্দিন, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) ডেপুটি ডিরেক্টর এবং পাবলিক রিলেশনস ডিপার্ট্মেনন্টের হেড আবু সাদাত, সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের ব্র্যান্ডিংকমিউনিকেশন অ্যান্ড পাবলিক রিলেশন্স ডিপার্ট্মেন্টের ডিরেক্টর মুহাম্মদ ইমতিয়াজ, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর ডেপুটি ম্যানেজার (পাবলিক রিলেশনস) মো. ওয়াহিদুজ্জামান।

এ ছাড়া লাইভে যুক্ত ছিলেন দৈনিক ইত্তেফাকের জ্যেষ্ঠ সাংবাদিক নিজামুল হক এবং দৈনিক কালের কণ্ঠের জ্যেষ্ঠ সাংবাদিক শরিফুল আলম সুমন। অনুষ্ঠানে অনলাইনক্লাস, পরীক্ষা এবং ভর্তি নিয়ে শিক্ষার্থীদের অনেক প্রশ্নের উত্তর দেওয়া হয়।

আল আমিন সিকদার শিহাব বলেন, 'চলমান সংকটময় পরিস্থিতিতে আমাদের শিক্ষার্থীদের মধ্যে যাতে কোনো ধরনের ভুল ভ্রান্তির সৃষ্টি না হয় সে জন্য বিশ্ববিদ্যালয়য়ের প্রতিনিধি হিসেবে এই আলোচনা করার ব্যবস্থা করেছি। করোনার সময়ে শিক্ষার্থীদের আমরা যে সকল সুযোগ- সুবিধা দিতে পারি তার বিশদ আলোচনা করা হয়েছে। শিক্ষার্থীদের পড়ালেখায় যেন কোনভাবে ক্ষতি না হয় সে ব্যাপারের আমরা কর্তপক্ষকে অনুরোধ করবো।' বিজ্ঞপ্তি।