টিসিবির পেঁয়াজ শনিবার থেকে ২৫ টাকা কেজি

ফাইল ছবি
ফাইল ছবি

সরকারি বিক্রয়কারী প্রতিষ্ঠান ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ (টিসিবি) আগামী শনিবার থেকে ২৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি করবে। সংস্থাটি এত দিন ৩৫ টাকা কেজি করে পেয়াজ বিক্রি করে আসছিল।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে ব্যবসায়-বাণিজ্যের চলমান পরিস্থিতি নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এ কথা জানান। বাণিজ্যসচিব মো. জাফরউদ্দীন এ সময় উপস্থিত ছিলেন।

বাণিজ্যমন্ত্রী বলেন, রমজান উপলক্ষে প্রতিবছর যে পরিমাণ মজুত রাখতে হয়, সে তুলনায় এবার রাখা হয়েছিল তার দশগুণ মজুত। যে কারণে করোনা পরিস্থিতিতেও ভালো অবস্থায় রয়েছি। দেশব্যাপী ৫০০ জায়গা থেকে টিসিবি ট্রাকে ও বিভিন্ন ডিলারের মাধ্যমে পণ্য বিক্রি করছে। নিত্য পণ্যের যে মজুত আছে তাতে আগামী চার মাসেও কোনো সমস্যা হবে না।

টিপু মুনশি বলেন, ছোলা, ডাল, ভোজ্যতেল যথেষ্ট আছে। সরকার চাপ সৃষ্টি করায় আদার দাম কমে গেছে। দেশের বড় দুটি ব্যবসায়ী গোষ্ঠী মেঘনা ও সিটি চিনি, তেল ও ডালের দাম ৫ থেকে ১০ টাকা করে কমিয়েছে।

বাণিজ্যমন্ত্রী জানান, ভারত থেকে বাংলাদেশে ঢোকার জন্য পণ্যবাহী ২ হাজার ২০০ ট্রাক এবং বাংলাদেশ থেকে ভারতে ঢোকার জন্য ২০০ ট্রাক আটকে আছে। রেলপথে চারটি জায়গা দিয়ে এসব পণ্য আনা-নেওয়ার ব্যাপারে রোববার বৈঠক হবে বলে জানান বাণিজ্যমন্ত্রী।