ঈদের আগে জুয়েলারি দোকান খুলছে না

ফাইল ছবি
ফাইল ছবি

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে ঈদের আগে সারা দেশের জুয়েলারি দোকান বন্ধ থাকবে। বাংলাদেশ জুয়েলার্স সমিতির কার্যনির্বাহী কমিটি টেলি কনফারেন্সের মাধ্যমে জরুরি মতবিনিময় সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এই সিদ্ধান্তের কথা জানানো হয়। এতে বলা হয়েছে, করোনা সংক্রমণের এই সময়ে দোকানমালিক, কর্মচারী ও ক্রেতাদের স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে পবিত্র ঈদুল ফিতর পর্যন্ত জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে।
জুয়েলার্স সমিতি বলেছে, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে ও সামাজিক দূরত্ব বজায় রেখে মার্কেট কমিটি বা স্থানীয় সরকারের সিদ্ধান্ত মোতাবেক কোনো জুয়েলারি দোকান যদি সীমিত পরিসরে ব্যবসা খোলা রাখে, তার সব দায়ভার ওই প্রতিষ্ঠানকে বহন করতে হবে। এ-সংক্রান্ত কোনো বিষয়ে কোনো জটিলতা সৃষ্টি হলে তার দায়িত্ব জুয়েলার্স সমিতি গ্রহণ করবে না।
জুয়েলারি শিল্পকে বাঁচাতে ক্ষুদ্র, মাঝারি প্রতিষ্ঠান ও স্বর্ণশিল্পীদের জন্য প্রধানমন্ত্রীর ঘোষিত প্রণোদনার অর্থ দ্রুত ছাড় করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছেন জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা।