আমিরাত থেকে পাঠানো অর্থ চার্জ ছাড়াই তাৎক্ষণিক জমা ব্যাংক এশিয়ায়

সংযুক্ত আরব আমিরাত থেকে প্রবাসী বাংলাদেশিরা কোনো রকম চার্জ ছাড়াই দেশে টাকা পাঠাতে পারবেন। RAK Money Transfer–এর মাধ্যমে পাঠানো টাকা ব্যাংক এশিয়ার অ্যাকাউন্টে তাৎক্ষণিক জমা হয়ে যাবে। প্রেরণকারীর পুরো টাকাই তাঁর বেনিফিশিয়ারি উত্তোলন করতে পারবেন। পাঠানো টাকার ওপর বাংলাদেশ সরকার প্রদত্ত ২ শতাংশ বাড়তি প্রণোদনা পাবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ব্যাংক এশিয়া এবং সংযুক্ত আরব আমিরাতভিত্তিক বাণিজ্যিক ব্যাংক RAK Bank যৌথভাবে প্রবাসী বাংলাদেশিদের জন্য চার্জ ফ্রি প্রবাসী আয় পাঠানোর সুবিধা চালু করল।

সর্বাধুনিক প্রযুক্তির সহায়তায় সংযুক্ত আরব আমিরাতে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা ঘরে বসে RAK Digital Banking–এর মাধ্যমে অথবা RAK Bank–এর শাখা থেকে চার্জ ফ্রি প্রবাসী আয় প্রেরণের সুবিধা গ্রহণ করতে পারবেন। এ সুবিধা এ বছরের ৩০ জুন পর্যন্ত চালু থাকবে।

ব্যাংক এশিয়ার প্রেসিডেন্ট ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. আরফান আলী বলেন, ‘প্রবাসী বাংলাদেশিদের চার্জ ফ্রি প্রবাসী আয় প্রেরণের সুবিধা দিতে RAK Bank–এর সঙ্গে যৌথভাবে এ সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত। এটি আমাদের দেশে রেমিট্যান্স সেবায় একটি মাইলফলক যোগ করল। বিশ্বব্যাপী করোনাকালীন সংকটময় পরিস্থিতিতে যৌথভাবে চালুকৃত এ সেবার মাধ্যমে আমরা প্রবাসী বাংলাদেশিদের কিছুটা হলেও সহযোগী হতে পারলাম, যাতে তাঁরা দেশে তাঁদের পরিবার–পরিজনের কাছে বিনা খরচে টাকা পাঠাতে পারেন। আমরা দেশব্যাপী আমাদের ১২৮টি শাখা ও ৩ হাজার ৯০০–এর বেশি এজেন্ট পয়েন্টের মাধ্যমে মানুষের দোরগোড়ায় এ টাকা পৌঁছে দেব।’

RAK Bank–এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) পিটার ইংল্যান্ড বলেন, ‘বিশ্বব্যাপী চলমান সংকটময় পরিস্থিতিতে প্রবাসী বাংলাদেশিদের বিনা খরচে দেশে টাকা পাঠানোর সুবিধা দিতেই আমরা এ সেবা চালু করেছি। ডিজিটাল ফান্ড ট্রান্সফার পদ্ধতি RAK Money Transfer ব্যবহার করে ঘরে বসে কিংবা RAK Bank–এর যেকোনো শাখা থেকে গ্রাহকেরা এ সেবা পেতে পারেন। এটি খুব সহজ, নিরাপদ এবং দ্রুততর একটি ফান্ড ট্রান্সফার সেবা।’