করোনায় সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্টের নানা উদ্যোগ

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশের চলমান স্বাস্থ্যসেবা কার্যক্রমকে আরও জোরদার করতে উদ্যোগ নিয়েছে টুথপেস্ট ব্র্যান্ড সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট।

এই উদ্যোগের আওতায় দেশজুড়ে বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টদের মধ্যে উন্নতমানের পিপিই দিয়েছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট ও বাংলাদেশ ডেন্টাল সোসাইটি।

এক বিজ্ঞপ্তিতে বলা হয়, দাঁতসংক্রান্ত যেকোনো পরামর্শ নেওয়ার সুযোগ থাকছে ‘ফ্রি অনলাইন ডেন্টাল কাউন্সেলিং’–এর মাধ্যমে। ফেসবুক পেজে রোগীরা সরাসরি বিডিএস সনদপ্রাপ্ত ডেন্টিস্টের কাছ থেকে দাঁত ও মুখের নানা বিষয়ে ফ্রি পরামর্শ নিতে পারছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘরে থাকা উপকরণ দিয়েই দাঁতের সমস্যার সমাধান বা মুক্তি পেতে সুপরিচিত ডেন্টিস্টদের নিয়ে ‘হোম রেমেডি ফর ওরাল প্রবলেম’–সংক্রান্ত সচেতনতামূলক ভিডিও পরামর্শ তৈরি করেছে সেনসিটিভ এক্সপার্ট বাই পেপসোডেন্ট। একই সঙ্গে বিশেষজ্ঞ ডেন্টিস্টদের নিয়ে প্রতিষ্ঠানটি আয়োজন করছে ডেন্টাল ওয়েবিনার। এই অনলাইন সেমিনারগুলোতে ডেন্টিস্ট ও রোগী উভয় পক্ষকে সাহায্য করার মতো নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। যেমন ডেন্টিস্ট ও রোগীর সুরক্ষা, দাঁতের সেনসিটিভিটি থেকে সুরক্ষার উপায়, রমজানে ঘরে বসে দাঁতের খেয়াল, মাড়ি ও দাঁতের পরামর্শ, দাঁতের ইনফেকশন ও জরুরি চিকিৎসা ইত্যাদি।