ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে অনলাইনে প্রশিক্ষণ কর্মশালা

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের গবেষণা ও প্রশিক্ষণকেন্দ্র সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ট্রেনিং (সিআরটি) দুই দিনব্যাপী অনলাইনে কীভাবে কার্যকর ক্লাস, পরীক্ষা ও মূল্যায়ন করা যায়, এ বিষয়ে প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করেছে। গতকাল রোববার ও আজ সোমবার (২৮ ও ২৯ জুন) গুগল মিটস অ্যাপে প্রশিক্ষণ কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষকেরা চলমান করোনা সংকটকালীন পরিস্থিতিতে শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস, পরীক্ষায় যথাযথভাবে মনোযোগ ধরে রাখার বিভিন্ন উপায় নিয়ে আলোচনা করেন। একই সঙ্গে বিভিন্ন অনলাইন অ্যাপস—গুগল ক্লাস রুম, গুগল মিট, গুগল ক্যালেন্ডার, হোয়াইট বোর্ড প্রভৃতি কার্যকরভাবে ব্যবহার করে ক্লাস-পরীক্ষা সম্পন্ন করার পদ্ধতিগুলো নিয়ে বিস্তারিত বর্ণনা করা হয়।

প্রশিক্ষণ কর্মশালা সঞ্চালনা করেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের (সিআরটি) চেয়ারপারসন ডক্টর রফিকুল হুদা চৌধুরী। প্রশিক্ষণে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডক্টর এম এম শহিদুল হাসান, সহ-উপাচার্য অধ্যাপক ডক্টর জিয়াউল হক মামুনসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগগুলোর চেয়ারপারসন, শিক্ষক ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয় থেকে আসা খণ্ডকালীন শিক্ষকেরাও অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি