ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের নবীনবরণ অনুষ্ঠান দেখুন প্রথম আলো অনলাইনে

করোনাকালে অন্য অনেক বিশ্ববিদ্যালয়ের মতো অনলাইন ক্লাসের মাধ্যমে শিক্ষা কার্যক্রম চালিয়ে যাচ্ছে দেশের অন্যতম শীর্ষ বেসরকারি বিশ্ববিদ্যালয় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি)। পরিবর্তিত পরিস্থিতিতে এবার নতুন শিক্ষার্থীদের বরণ করে নেওয়ার জন্য অনলাইন আয়োজনের উদ্যোগ নিল এই বিশ্ববিদ্যালয়। সম্প্রতি ভর্তি হওয়া সামার ২০২০ সেমিস্টারের শিক্ষার্থীদের জন্য অনলাইনে নবীনবরণ অনুষ্ঠানের আয়োজন করেছে এই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

এ বছর সামার সেমিস্টারে নতুন শিক্ষার্থী ভর্তি হয়েছেন ৫৩৪ জন। তাঁদের বরণ করে নিতে গুগল মিটে অনলাইন এই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের সাড়ে ৮ হাজার শিক্ষার্থী-শিক্ষকসহ ৯ হাজারের বেশি মানুষ ঘরে বসে এই নবীনবরণ অনুষ্ঠানে অংশ নেবেন বলে জানানো হয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।

৯ হাজার মানুষের অংশগ্রহণের নবীনবরণ অনুষ্ঠানটি শিক্ষার্থীদের পরিবার, অ্যালামনাইসহ সাধারণ মানুষের জন্য সরাসরি সম্প্রচারিত হবে প্রথম আলো অনলাইনে। আগামীকাল শনিবার বেলা ১১টা ৫ মিনিট থেকে একই সঙ্গে অনুষ্ঠানটি দেখা যাবে প্রথম আলোর ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে।

ইনডিপেনডেন্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এ মতিন চৌধুরী, ভারপ্রাপ্ত উপাচার্য মিলান প্যাগন, বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধানসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা অংশ নেবেন নতুন শিক্ষার্থীদের বরণ করে নিতে। বিজ্ঞপ্তি