সব ধরনের ফ্ল্যাগশিপ ফিচার নিয়ে এল সিম্ফনি জেড৩০

সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এল এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ার বিগ ব্যাটারির নতুন এক স্মার্টফোন। এর নাম ‘সিম্ফনি জেড৩০’। ছবি: সংগৃহীত
সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এল এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা এবং ৫০০০ মিলি অ্যাম্পিয়ার বিগ ব্যাটারির নতুন এক স্মার্টফোন। এর নাম ‘সিম্ফনি জেড৩০’। ছবি: সংগৃহীত

মোবাইল ফোন ব্র্যান্ড সিম্ফনি এবার দেশের বাজারে নিয়ে এল নতুন মোবাইল ফোন। এর নাম ‘সিম্ফনি জেড৩০’। এতে আছে এআই সমৃদ্ধ ট্রিপল রিয়ার ক্যামেরা ও ৫০০০ মিলি অ্যাম্পিয়ারের ব্যাটারি। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবর জানিয়েছে প্রতিষ্ঠানটি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাধারণ ব্যবহারে সিম্ফনির এই স্মার্টফোনটি ফুল চার্জে চলবে দুই দিন পর্যন্ত। গ্লাস ব্যাটারি কভার, এআই সমৃদ্ধ ট্রিপল ক্যামেরা ও মিডিয়াটেকের প্রিমিয়াম চিপসেট একে দিচ্ছে ফ্ল্যাগশিপের তকমা। ‘ওউন এন আইকন’ স্লোগানের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসেবে আছে লেটেস্ট অ্যান্ড্রয়েড ১০.০। ২০:৯ অ্যাসপেক্ট রেশিও-এর এই হ্যান্ডসেটটিতে আছে ৬ দশমিক ৫২ ইঞ্চ ২.৫ডি ইনসেল ভি নচ ডিসপ্লে, যার রেজ্যুলেশন এইচডি প্লাস।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ফোনটিতে আছে ১ দশমিক ৮ গিগাহার্টজের শক্তিশালী ও সাশ্রয়ী অক্টাকোর প্রসেসর। মিডিয়াটেকের প্রিমিয়াম কোয়ালিটির চিপসেট হেলিও এ২৫ আছে এতে। আছে ৩ জিবি ডিডিআর-৪ র‍্যাম ও ৩২ জিবি রম, যা মেমোরি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে ১২৮ জিবি পর্যন্ত। জিপিউ হিসেবে আছে আইএমজি পাওয়ার ভিআর জিই৮৩২০, যার গতি ৬০০ মেগাহার্টজ। এর ফলে হাই রেঞ্জের গেমগুলো খেলা যাবে স্বাচ্ছন্দ্যে। আর ৫০০০ মিলি অ্যাম্পিয়ার নন রিমুভেবল লিথিয়াম-পলিমার ব্যাটারি দেবে অনায়াসে দিন পার করার নিশ্চয়তা।

সুন্দর ছবি তোলার জন্য এই স্মার্টফোনটির পেছনে আছে তিনটি ক্যামেরা। ১৩ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরার সঙ্গে আছে ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর এবং ৫ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গেল। আর সামনে থাকছে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, যার অ্যাপারচার ২.০।

স্মার্টফোনটিতে মাল্টি ফাংশন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর ছাড়াও আরও কিছু গুরুত্বপূর্ণ সেন্সর আছে, যেমন: জি সেন্সর, লাইট সেন্সর ও প্রক্সিমিটি সেন্সর।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ফোনটির স্পেশাল ফিচারের মধ্যে উল্লেখযোগ্য হলো ‘প্যারেন্টাল লক’। এর মাধ্যমে শিশুদের মোবাইল ব্যবহার করতে দিলেও তার নিয়ন্ত্রণ নিজেদের হাতে রাখতে পারবেন অভিভাবকেরা। এ ছাড়া অন্যান্য বিশেষ ফিচারের মধ্যে রয়েছে ফেস আনলক, ডিজিটাল ওয়েলবিয়িং, স্মার্ট কন্ট্রোল, ডেডিকেটেড গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন, ওয়ান হ্যান্ড মোড, নাইট মোড, বেড টাইম মোড, লিফট টু ওয়েক আপ, কাস্টমাইজেবল নোটিফিকেশন লাইট ইত্যাদি।

সিম্ফনির এই ফ্ল্যাগশিপ ফোনটি ইনডিগো ব্লু ও আমাজন গ্রিন—এই দুটি রঙে পাওয়া যাবে। এর বাজারমূল্য ৯ হাজার ৭৯০ টাকা।